শিরোনাম

বিসিবিতে কারা আসছেন তা প্রায় নিশ্চিত

| ২১ অক্টোবর ২০১৭ | ৩:৩৫ পূর্বাহ্ণ

বিসিবিতে কারা আসছেন তা প্রায় নিশ্চিত

অবশেষে কোনো চমক ছাড়াই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ২০১৭ সালের নির্বাচনের প্যানেল ঘোষণা করেছেন নাজমুল হাসান পাপন। বিকাল ৪টার পর সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে ২৪ সদস্যের নাম ঘোষণা করেন। পরিবর্তন বলতে সাবেক পরিচালক আহমেদ হাসান ইকবালের পরিবর্তে ক্লাব কোটা থেকে এসেছেন শেখ জামাল ক্রিকেটার্সের মঞ্জুর কাদের। তিনি গেল বোর্ডে পরিচালক ছিলেন মুন্সীগঞ্জ থেকে। এছাড়াও সংশোধিত গঠনতন্ত্র অনুসারে এবারের পরিচালনা পরিষদ ২৬ এর পরিবর্তে ২৫ জনের হবে তাই প্রয়াত পরিচালক নাজমুল হাসান টেংকুর শূন্যস্থান পূরণ করতে হয়নি। ঘোষণা পরই নিশ্চিত হওয়া যায় সুনিশ্চিত জয়ের পথে পাপনের প্যানেল।কারণ নেই কোনো বিরোধী প্যানেল। এছাড়াও ক্যাটাগরি ২ (ক্লাব কোটা) থেকে ১২ জন পরিচালক হওয়ার কথা সেখানে এর চেয়ে বেশি মনোনয়নপত্র বিক্রি হয়নি। এমনকি ক্যাটাগরি-৩ (ক্রিকেটার, পাবলিক বিশ্ববিদ্যালয় ও প্রতিষ্ঠান) থেকে মাত্র একজনই মনোনয়ন কিনেছেন। এখান থেকেও একজনই পরিচালক হবেন। যে কারণে ক্যাটাগরি-২ ও ৩ নির্বাচন হচ্ছে না। এখানে থাকা ১৩ জনই আছেন পাপনের প্যানেলে। অন্যদিকে ক্যাটাগরি-২ (বিভাগ ও জেলা) থেকে পরিচালক হবে ১০ জন। এর মধ্যে নির্বাচন হবে শুধু ঢাকা ও বরিশাল বিভাগে। এখানে রয়েছেন একাধিক প্রার্থী। এই দুই বিভাগ থেকে ৩ জন নির্বাচিত হবেন। বলা চলে প্যানেলে থাকা ২০ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবেন। আর নাজমুল হাসানরা ৩১শে অক্টোবর তারিখ নির্বাচনের আগে জয় দেখছেন নিশ্চিতভাবে।
নাজমুল হাসান পাপন বলেন, ‘আমার প্যানেলে তেমন কোনো পরিবর্তন নেই। আগে যারা ছিল তারই আছেন। এখানে শুধু আমার প্যানেলে থাকা ঢাকা বিভাগের নাঈমুর রহমান ও বরিশাল বিভাগে বুলুর স্থানে নির্বাচন হতে পারে। তবে এখনো সময় আছে, মনোনয়নপত্র প্রত্যাহারেরও নিয়ম আছে। যদি শেষ পর্যন্ত প্রতিদ্বন্দ্বী থাকে তাহলে কোনো সমস্যা নেই। নির্বাচন হবে, না থাকলে হবে না। তবে আমরা কাউকে নির্বাচন করতে বাধা দিচ্ছি না।’
রিটার্নিং অফিসারের তথ্য মতে সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ১০ হাজার টাকায় (অফেরতযোগ্য) মনোনয়নপত্র কিনেছেন তিন ক্যাটাগরি থেকে ৩০ জন। নাজমুল হাসানের ঘোষিত প্যানেল ক্লাব ক্যাটাগরিতে যে ১২ জন মনোনয়নপত্র কিনেছেন তারা সবাই ছিলেন আগের বোর্ডে। এছাড়াও এনএসসি থেকে ২ জন মনোনীত হয়ে আসবেন সেখানেও নেই কোনো দাবিদার। এ ১৪ জনের মধ্যে আছেন খোদ নাজমুল হাসান পাপনও। শুধু তার প্যানেলে থাকা দু’জনকেই মুখোমুখি হতে হচ্ছে চ্যালেঞ্জের। তারা হলেন ঢাকা বিভাগ থেকে নির্বাচিত সাবেক অধিনায়ক নাঈমুর রহমান দূর্জয় ও এম এ আউয়াল চৌধুরী বুলুকে।
ঢাকা বিভাগ থেকে ২ জন পরিচালক হবেন। সেখানে মনোনয়ন কিনেছেন ৬ জন। দূর্জয় ছাড়াও এখানে হেভিওয়েট প্রতিদ্বন্দ্বী গোপালগঞ্জ জেলা থেকে শেখ নাঈম ও নারায়ণগঞ্জ থেকে জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক তানভির আহমেদ টিটু। মূলত এ তিনজনের মধ্যেই নির্বাচনের উত্তেজনা ছড়াবে। তানভির আহমেদ বিসিবির নির্বাচনে নতুন মুখ। তিনি বলেন, ‘আমি এবার নির্বাচনে নতুন মুখ হলেও সাবেক ক্রিকেটার ও ক্রিকেট সংগঠক হিসেবে কাজ করে যাচ্ছি অনেক বছর ধরে। মনোনয়ন কিনেছি নির্বাচন করবো বলেই। তবে কখনো যদি ক্রিকেটের স্বার্থে কোনো ছাড় দিতে হয় সেটি নিয়েও বিবেচনা করবো।’ ঢাকা বিভাগে গতবার নির্বাচন হয়নি।
বরিশাল থেকে ১ জন পরিচালক হওয়ার কথা। সেখানে বুলুর বিপরীতে দাঁড়িয়েছেন আলমগীর হোসেন। তবে আসলেই এই দুই বিভাগে নির্বাচন হচ্ছে কিনা তা জানা যাবে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে।
এবার ক্যাটাগরি-৩ থেকে ক্রিকেটার কোটাতে একমাত্র মনোনয়ন কিনেছেন সাবেক পরিচালক ও নাজমুল হাসানের প্যানেলে থাকা খালেদ মাহমুদ সুজন। গেলবার এ ক্যাটাগরিতে তার প্রতিদ্বন্দ্বী ছিলেন সাবেক অধিনায়ক গাজী আশরাফ হোসেন লিপু। এখানে কোনো প্রতিদ্বন্দ্বিতা না থাকায় তিনিই ফের পরিচালক হচ্ছেন। এনএসসি কোটা ও ক্লাব থেকে সাবেক সভাপতি নাজমুল হাসান পাপন ছাড়াও তার বোর্ডে থাকা পরিচালক এনায়েত হোসেন সিরাজ, আহমেদ সাজ্জাদুল আলম ববি, মাহবুব আনাম, আফজালুর রহমান সিনহা, মঞ্জুর কাদের, জালাল ইউনুস, নজীব আহমেদ, ইসমাইল হায়দার মল্লিক, গাজী গোলাম মোর্ত্তজা, লোকমান হোসেন ভুঁইয়া, হানিফ ভূঁইয়া, শওকত আজিজ রাসেল, তানজিল চৌধুরীরও বিপক্ষে নেই কোনো প্রার্থী।
নাজমুল হাসান পাপনের প্যানেল
ক্যাটাগরি-১ ( জেলা ও বিভাগ)
ঢাকা বিভাগ (পদ-২টি)
নাইমুর রহমান দূর্জয়।
চট্টগ্রাম বিভাগ (পদ-২টি)
আ জ ম নাছির উদ্দিন, আকরাম খান।
খুলনা বিভাগ (পদ-২টি)
শেখ সোহেল, কাজী ইনাম আহমেদ।
রাজশাহী বিভাগ (পদ-১টি)
শফিউল আলম স্বপন।
বরিশাল বিভাগ (পদ-১টি)
এম এ আউয়াল চৌধুরী বুলু।
সিলেট বিভাগ (পদ-১টি)
শফিউল আলম চৌধুরী।
রংপুর বিভাগ (পদ-১টি)
আনোয়ারুল ইসলাম।
ক্যাটাগরি-২ (ক্লাব ও জাতীয় ক্রীড়া পরিষদ) পদ-১৪টি: নাজমুল হাসান পাপন, এনায়েত হোসেন সিরাজ, আহমেদ সাজ্জাদুল আলম ববি, মাহবুব আনাম, আফজালুর রহমান সিনহা, মঞ্জুর কাদের, জালাল ইউনুস, নজীব আহমেদ, ইসমাইল হায়দার মল্লিক, গাজী গোলাম মোর্ত্তজা, লোকমান হোসেন ভুঁইয়া, হানিফ ভূঁইয়া, শওকত আজিজ রাসেল, তানজিল চৌধুরী।
ক্যাটাগরি-৩ (সাবেক ক্রিকেটার ও প্রতিষ্ঠান) খালেদ মাহমুদ সুজন

এ বিভাগের সর্বাধিক পঠিত

ফেইজবুকে আমরা

  • পুরনো সংখ্যা

    SatSunMonTueWedThuFri
    21222324252627
    28293031   
           
          1
    9101112131415
    30      
         12
           
          1
    2345678
    30      
       1234
    262728293031 
           
         12
           
      12345
    2728293031  
           
    891011121314
    2930     
           
        123
           
        123
    25262728   
           
    28293031   
           
          1
    2345678
    9101112131415
    3031     
          1
    30      
      12345
    272829    
           
        123
           
    28