1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
বার্সেলোনায় ৪০তম ব্রাজিলিয়ান ম্যালকম - Swadeshnews24.com
শিরোনাম
সোনার দাম আরও কমল রাজধানীতে পানি, স্যালাইন ও শরবত বিতরণ বিএনপির জায়েদ খানের এফডিসিতে ফেরা হবে কিনা, জানালেন ডিপজল কক্সবাজার জেলায় কত রোহিঙ্গা ভোটার, তালিকা চেয়েছেন হাইকোর্ট সিনেমা হলে দেওয়া হচ্ছে টিকিটের সঙ্গে ফ্রি বিরিয়ানি ঢাকায় বড় জমায়েত করতে চায় বিএনপি ১৫ বছর পর নতুন গানে জেনস সুমন যশোরে আদালতের নির্দেশ অমান্য করে জমি দখলের অভিযোগ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজল প্যানেলের জয়লাভ গোবিন্দগঞ্জে অটোচালক দুলা হত্যার মূল আসামি আটক চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ শুরু পলাশবাড়ীতে উপজেলা নির্বাচনে অনলাইন মনোনয়নপত্র দাখিলের বিষয়ে সম্ভাব্য প্রার্থীদের সাথে মতবিনিময় ‘সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে পদক্ষেপ নিলেই বিএনপি বলে বিরোধীদল দমন’ এবার বুবলী-শাকিবের ‘কোয়ালিটি টাইম’ নিয়ে মুখ খুললেন অপু বাংলাদেশের সফলতা চোখে পড়ার মতো: সিপিডির রেহমান সোবহান

বার্সেলোনায় ৪০তম ব্রাজিলিয়ান ম্যালকম

  • Update Time : বুধবার, ২৫ জুলাই, ২০১৮
  • ৩৮৩ Time View
বার্সেলোনায় ৪০তম ব্রাজিলিয়ান ম্যালকম

এক কথায় চোরের ওপর বাটপারি করেই বার্সেলোনা ৪০তম ব্রাজিলিয়ান হিসেবে ম্যালকমকে এএস রোমা থেকে ছিনিয়ে আনলো। যাকে বলা হচ্ছে নেইমার-উইলিয়ানের মিশ্রণে গড়া এক উইঙ্গার। নেইমারের মতোই দ্রুত বল ধরে শট নিতে পারেন তিনি।
বিশ্বকাপের মহাযজ্ঞ শেষে এবার ক্লাব ফুটবলে আলো ছড়াবে রথী-মহারথীরা। ট্রান্সফার মৌসুমে নেইমার, এমবাপেকে নিয়ে অনেক গুঞ্জন শোনা গেলেও তারা রয়ে গেছেন নিজ ক্লাবে। তবে সকল গুঞ্জনের অবসান ঘটিয়ে ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে যোগ দেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এবার শোনা যাচ্ছে লিওনেল মেসিকে কেনার জন্য উঠে পড়ে লেগেছে আরেক ইতালিয়ান ক্লাব এসি মিলান। তারা কিছুদিনের মধ্যেই মেসির জন্য রেকর্ড ট্রান্সফার বিড করবে।
চলতি ট্রান্সফার মৌসুমে সবচেয়ে আলোচনার বিষয় ছিলেন চেলসির ব্রাজিলিয়ান তারকা উইলিয়ান। তিনবার বিড করেও তাকে চেলসি থেকে দলে ভেড়াতে ব্যর্থ হয় মেসির ক্লাব বার্সেলোনা। তবে তারা এক ব্রাজিলিয়ানকে না পেলেও আরেকজন ব্রাজিলিয়ানকে ঠিকই দলে ভিড়িয়েছে মাত্র দু’দিনের মধ্যে। তার নাম ম্যালকম।

ইতোমধ্যে তাকে নিয়ে একটি নাটক মঞ্চস্থ করেছে বার্সেলোনা। শেষ পর্যন্ত সেখানে জয়ীও কাতালান ক্লাবটি। রোমার মুখের খাবার কেড়ে নিয়ে এসেছে যে তারা। তবে রোমাও কিন্তু আরেকজনের খাবার কেড়ে এনেছিল। তাই বলা চলে চোরের ওপর বাটপারিই করেছে বার্সেলোনা। এজন্য অবশ্য ইন্টারমিলান ও এভার্টন বার্সাকে ধন্যবাদ জানাতেই পারে।
ম্যালকমের বিড প্রক্রিয়াটি একটি নাটকের মধ্য দিয়ে শেষ হয়। তাকে কেনার জন্য প্রথম আগ্রহ দেখায় ইতালিয়ান ক্লাব ইন্টারমিলান ও ইংলিশ ক্লাব এভারটন। সেখানে গিয়ে রোমা ঝাঁপিয়ে পড়ে ম্যালকমকে কেনার জন্য। এমনকি অগ্রিম মেডিকেলের জন্য ফ্লাইটও বুক করে ফেলে রোমা।
গত সোমবার বোর্দো অফিসিয়ালি ঘোষণা করে ম্যালকমের চুক্তি প্রায় শেষ পর্যায়ে। ৩৮ মিলিয়ন ইউরোর বিনিময়ে বোর্দোকে এএস রোমা কিনে নিচ্ছে। রোমা বিমানের টিকিট পাঠিয়ে দিয়েছে মঙ্গলবারই রোমে এসে মেডিকেল পরীক্ষা দেবেন এবং অন্য চুক্তিগুলোও শেষ করে নেবেন।

বোর্দোর এমন ঘোষণার কিছুক্ষণের মধ্যেই বার্সেলোনা আগ্রহী হয়ে ওঠে ম্যালকমকে কেনার জন্য। সঙ্গে সঙ্গে তারা প্রস্তাব দেয় ৪১ মিলিয়ন ইউরোর। সেই সঙ্গে এক মিলিয়ন ইউরো বোনাসও পাবেন তিনি। তারপরই মূলত ম্যালকমের বিমানের মুখ রোম থেকে ঘুরে যায় স্পেনের দিকে। সবশেষ খবর ম্যালকমের সঙ্গে বার্সেলোনা ইতোমধ্যে ৫ বছরের ‍চুক্তি সম্পন্ন করেছে। আজই তার মেডিকেল টেস্ট সম্পন্ন করবে বার্সেলোনা। তারপরই ক্লাবের প্রি-মৌসুম সফরে যুক্তরাষ্ট্রে চলে যাবেন ম্যালকম।
আর এ চুক্তির মধ্য দিয়ে ৪০তম ব্রাজিলিয়ান হিসেবে ঐতিহ্যবাহী ক্লাব বার্সেলোনার সদস্য হলেন ম্যালকম। মজার ব্যাপার হলো, ২০১৬ সালে মাত্র ৫ মিলিয়ন ইউরোতে বোর্দোতে যোগ দেয়া ম্যালকমের মার্কেট প্রাইজ এখন আট গুণ বেড়েছে। ক্লাবটিতে গোল করানো ছাড়াও মাঝে মাঝে গোল দেয়ার ভূমিকাতেও দেখা যায় তাকে। দুই মৌসুম আগেই ফরাসি ক্লাব বোর্দোর হয়ে নিজের স্কিল দেখান তিনি। ৩২ ম্যাচে সাত গোল করার পাশাপাশি চারটি অ্যাসিস্টও করেন। আর গত মৌসুমে ৩৫ ম্যাচে করেছেন ১২ গোল, অ্যাসিস্ট ৭টি।
ব্রাজিলিয়ান ক্লাব করিন্থিয়ান্স ক্লাবের হয়ে শুরু। স্বদেশি ওই ক্লাবের হয়ে অনূর্ধ্ব-২০ দলের কোপিনহা শিরোপা জিতেছেন। ব্রাজিল অনূর্ধ্ব-২০ দলের হয়েও বিশ্ব চ্যাম্পিয়নশিপে রানার্সআপ হন ম্যালকম।
এদিকে ম্যালকমকে এভাবে হাইজ্যাক করে নেয়ায় বোর্দোর বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেয়ার কথা ভাবছে এএস রোমা। ক্লাবের স্পোর্টিং ডিরেক্টর মনকি জানিয়েছেন এ তথ্য। তারা বোর্দো এবং ম্যালকম উভয়ের বিপক্ষেই মামলা করার প্রস্তুতি নিচ্ছেন বলে জানান।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com