1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
দাম কমতে পারে! - Swadeshnews24.com
শিরোনাম
সোনার দাম আরও কমল রাজধানীতে পানি, স্যালাইন ও শরবত বিতরণ বিএনপির জায়েদ খানের এফডিসিতে ফেরা হবে কিনা, জানালেন ডিপজল কক্সবাজার জেলায় কত রোহিঙ্গা ভোটার, তালিকা চেয়েছেন হাইকোর্ট সিনেমা হলে দেওয়া হচ্ছে টিকিটের সঙ্গে ফ্রি বিরিয়ানি ঢাকায় বড় জমায়েত করতে চায় বিএনপি ১৫ বছর পর নতুন গানে জেনস সুমন যশোরে আদালতের নির্দেশ অমান্য করে জমি দখলের অভিযোগ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজল প্যানেলের জয়লাভ গোবিন্দগঞ্জে অটোচালক দুলা হত্যার মূল আসামি আটক চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ শুরু পলাশবাড়ীতে উপজেলা নির্বাচনে অনলাইন মনোনয়নপত্র দাখিলের বিষয়ে সম্ভাব্য প্রার্থীদের সাথে মতবিনিময় ‘সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে পদক্ষেপ নিলেই বিএনপি বলে বিরোধীদল দমন’ এবার বুবলী-শাকিবের ‘কোয়ালিটি টাইম’ নিয়ে মুখ খুললেন অপু বাংলাদেশের সফলতা চোখে পড়ার মতো: সিপিডির রেহমান সোবহান

দাম কমতে পারে!

  • Update Time : শুক্রবার, ৬ জুন, ২০১৪
  • ৩৪৯ Time View

সিম কার্ড: মোবাইল ফোনের সিম কার্ড আমদানিতে সম্পূরক শুল্ক ২০ শতাংশ থেকে কমিয়ে ১৫ শতাংশে নির্ধারণের প্রস্তাব করা হয়েছে।
চশমা: চশমা ও রোদচশমা আমদানির ওপর সম্পূরক শুল্ক ২০ শতাংশ থেকে ১৫ শতাংশে নির্ধারণের প্রস্তাব। 
শিশুদের খেলনা: ট্রাইসাইকেল বা ত্রিচক্রযান, স্কুটার, প্যাডেল কার ও পুতুলসহ বিভিন্ন খেলনা আমদানিতে সম্পূরক শুল্ক ৩০ থেকে ২০ শতাংশে প্রস্তাব।
পটেটো চিপস: পটেটো চিপস আমদানিতে সম্পূরক শুল্ক ৬০ থেকে কমিয়ে ৪৫ শতাংশে নির্ধারণের প্রস্তাব।
অটোরিকশা: দুই স্ট্রোক ও চার স্ট্রোকবিশিষ্ট থ্রি হুইলার বা অটোরিকশার ইঞ্জিন আমদানিতে সম্পূরক শুল্ক ২০ থেকে কমিয়ে ১৫ শতাংশে প্রস্তাব।
ইন্টারনেট: ইন্টারনেট সংযোগ দ্রুত ও গতিশীল করতে এর উপকরণ মাল্টিপ্লেক্সার ও গ্র্যান্ডমাস্টার ক্লক আমদানিতে ২৫ শতাংশ আমদানি শুল্ক ও ৫ শতাংশ নিয়ন্ত্রণমূলক শুল্কের পরিবর্তে শুধু ৫ শতাংশ আমদানি শুল্ক আরোপের প্রস্তাব।
মশার কয়েল: মশার কয়েল ও অ্যারোসল আমদানিতে সম্পূরক শুল্ক ৪৫ থেকে ৩০ শতাংশে নির্ধারণের প্রস্তাব করা হয়েছে।
সাবান ও ডিটারজেন্ট: সাবান ও ডিটারজেন্ট আমদানিতে সম্পূরক শুল্ক ২০ থেকে কমিয়ে ১৫ শতাংশে ধার্যের প্রস্তাব।
জন্ম নিরোধকসামগ্রী: জনসংখ্যা বৃদ্ধি নিয়ন্ত্রণে সব ধরনের জন্ম নিরোধকসামগ্রীর ওপর ব্যবসায়ী পর্যায়ে প্রযোজ্য মূসক অব্যাহতির প্রস্তাব।
রড: বিলেটের কাঁচামাল, স্পঞ্জ আয়রন ও রিডিউসড আয়রনের আমদানি শুল্ক আরোপ করার প্রস্তাব। ফলে রডসহ লৌহ ও ইস্পাতশিল্পের বিভিন্ন পণ্যের দাম কমতে পারে।
ডায়াপার: শিশুদের ডায়াপার তৈরির কাঁচামালের ওপর আমদানি শুল্ক ২৫ শতাংশ থেকে ১০ শতাংশে নির্ধারণের প্রস্তাব।
ফিলামেন্ট ল্যাম্প: দেশে উৎপাদিত ফিলামেন্ট ল্যাম্পের ওপর আরোপিত ১৫ শতাংশ সম্পূরক শুল্ক সম্পূর্ণ প্রত্যাহারের প্রস্তাব করা হয়েছে৷
রেজর: রেজর ও রেজরের পার্টস আমদানিতে ২০ শতাংশ শুল্ক সম্পূর্ণ প্রত্যাহার ও স্টেইনলেস ব্লেডে ২০ থেকে ১৫ শতাংশে প্রস্তাব করা হয়েছে৷
ক্যানসারের ওষুধ: ক্যানসারের ওষুধ তৈরির ১৪টি কাঁচামালের ওপর থেকে বিদ্যমান শুল্কহার সম্পূর্ণ মওকুফের প্রস্তাব করা হয়েছে। সেই সঙ্গে থ্যালাসেমিয়া রোগীদের জন্য অত্যাবশ্যক ইনফিউশন পাম্পের আমদানি শুল্ক সম্পূর্ণ মওকুফের প্রস্তাব দেওয়া হয়েছে। 
কিডনি রোগের চিকিৎসা: স্থানীয় পর্যায়ে কিডনি ডায়ালিসিস সলিউশনের ওপর প্রযোজ্য মূল্য সংযোজন কর (মূসক) সম্পূর্ণ প্রত্যাহারের প্রস্তাব করা হয়েছে।
আয়ুর্বেদিক ওষুধ: আয়ুর্বেদিক ওষুধ তৈরির ৪১টি কাঁচামালের ওপর ১০-২৫ শতাংশ হারে আরোপিত শুল্ক কমিয়ে ৫ শতাংশে আনার প্রস্তাব দেওয়া হয়েছে।
হাঁস-মুরগি ও গবাদিপশু: হাঁস-মুরগি ও গবাদিপশু খাতের উপকরণ ও কাঁচামালের শুল্ক সম্পূর্ণ প্রত্যাহারের প্রস্তাব রয়েছে বাজেটে।
আরও যেসব পণ্যের দাম কমতে পারে
ব্রাশসহ ডেন্টাল প্লেট ব্রাশ, মেডিটেশন সেবা, অমসৃণ হীরা, ইমিটেশন গয়না, রান্নার তৈজসপত্র, স্টিলের সিঙ্ক, বেসিন, পানির কল, বাথরুম সরঞ্জাম, স্যানিটারি আইটেম, বৈদ্যুতিক বাতি ও এর ফিটিংস, সার্চ ও স্পট লাইটসহ এ ধরনের যন্ত্রাংশ; মিষ্টি বিস্কুট ও ওয়েফার; সাবান তৈরির কাঁচামাল নূ্ডল; বিভিন্ন ধরনের পেইন্ট ও ভার্নিশ (এনামেল লেকারসহ; বিভিন্ন সুগন্ধি; প্রসাধনী ও সৌন্দর্য পরিচর্যার পণ্য; গ্যাস টিউব, ফ্লোট গ্লাস, পলিশড গ্লাস, ফ্রেমযুক্ত ও ফ্রেমবিহীন কাচের আয়না; ইট, টাইলস, মোজাইকসহ নানা নির্মাণসামগ্রী; গ্যাস পাইপ; অ্যালুমিনিয়াম ফয়েল; ফিল্টার; ট্রান্সফরমার (১-৫০০ কেভি পর্যন্ত); দেশলাই; সব ধরনের পার্টিক্যাল বোর্ড, হার্ডবোর্ড, প্লাইউড, দরজা, জানালা, অ্যাঙ্গেল ও প্যানেল; তাজা ও হিমায়িত মাছ; মাখন ও অন্যান্য দুগ্ধজাত পণ্য; চর্বি ও তেল; টমেটো; তাজা ও শুকনা সুপারি; গ্লুকোজ ও গ্লুকোজ সিরাপ; কোকাবিহীন সুগার কনফেকশনারি; কোকাযুক্ত চকলেট ও তা দিয়ে অন্যান্য খাদ্য তৈরির উপাদান; ফিনিশড বা সম্পূর্ণ তৈরি চকলেট; পাস্তা ও পাস্তাজাতীয় খাবার; খাদ্যশস্য; ফলের রস; সস ও একই জাতীয় পণ্য; আইসক্রিম; সালফিউরিক অ্যাসিড ও ওলিয়াম; স্যাকস ও ব্যাগ; প্রিন্টেড লেভেল; ছাপানো বই, ব্রশিউর, লিফলেট ও সমজাতীয় পণ্য; ছাপানো ছবি; রেশম বস্ত্র, ওভেন ফ্যাব্রিক্স, ট্র্যাক স্যুটসহ অন্যান্য পোশাক; ব্রেসিয়ার, রুমাল, শাল, টাই, গ্লাভস, গার্ডল ও করসেট; কৃত্রিম ফুল ও ফল; ম্যাঙ্গানিজ ডাই-অক্সাইড; সাউন্ড রেকর্ডিংস ও ভিডিও রেকর্ডিংস; ডিশের তার ও অন্যান্য বিদ্যুৎ পরিবাহী; ল্যাম্প কার্বন, ব্যাটারি কার্বন ও ইলেকট্রিক্যাল কাজে ব্যবহৃত পণ্য; মোটরসাইকেলের সিট ও ঘূর্ণমান চেয়ারের সিট; আসবাব ও এর যন্ত্রাংশ; ম্যাট্রেস; তাস ইত্যাদি।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com