শিরোনাম

রাজধানীতে ব্যাপক বোমাবাজী : আহত ২৩, গণপিটুনিতে হাসপাতালে ৬

| ০৭ মার্চ ২০১৫ | ১০:৫৩ অপরাহ্ণ

koktel swadesh24রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণস্থানে হাতবোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে পুলিশ ও ক্ষমতাসীন দলের নেতাকর্মীসহ বিভিন্ন পেশার ২৩ জন আহত হয়েছেন। তাদের নগরীর বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এসব ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে ৬ জনকে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করা হয়েছে।
শনিবার দুপুর থেকে রাত পর্যন্ত এসব হাতবোমা বিস্ফোরণের ঘটনা ঘটে।
কারওয়ান বাজারে হাতবোমা বিস্ফোরণ : পুলিশ সদস্য আহত
কারওয়ান বাজার আন্ডারপাস এলাকায় কয়েকটি হাতবোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৭ মার্চের আওয়ামী লীগের সমাবেশে যোগদিতে ওই পথ দিয়ে যায়। তিনি যাওয়ার দশ মিনিট পরই এই বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে মাহবুবুর রহমান নামে এক পুলিশ সদস্য আহত হন। ককটেল বিস্ফোরণে জড়িত সন্দেহে হারুনুর রশীদ নামে এক যুবককে আটক করেছে পুলিশ।
তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
আওয়ামী লীগের মিছিলে হামলায় আহত ১৪
সোহরাওয়ার্দী উদ্যানের সমাবেশে যাওয়ার পথে আওয়ামী লীগ, বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংঘঠনের মিছিলে হাতবোমা হামলার বিস্ফোরণে অন্তত ১৪ জন আহত হয়েছেন। শনিবার বিকেল ৪টার দিকে শিক্ষা ভবনের সামনের রাস্তায় এ হাতবোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে রাজধানীর ২২ নম্বর ওয়ার্ড শ্রমিকলীগের সভাপতি আবদুস সালাম, ২৩ নম্বর ওয়ার্ড যুব মহিলা লীগের সভাপতি শারমীন, একই ওয়ার্ডের আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আলকাছ আলী, রামপুরা থানা আওয়ামী লীগের সদস্য আবু তাহের, ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সদস্য নাজমুল হাসান নাজু, শ্যামপুর থানা আওয়ামী লীগের সদস্য আলফাজ উদ্দিন, মোটরচালক লীগের সদস্য স্বপন, অ্যাডভোকেট শাহ আলম, আবদুল কুদ্দুছ, মইনুল, শামীম, লিখন, সেলিম হোসেন ও ওবায়দুল। আহতদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।
মিছিল লক্ষ্য করে হাতবোমা হামলা
মতিঝিলের এজিবি কলোনি এলাকায় যুবলীগের একটি মিছিল লক্ষ্য করে হাতবোমা হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। তবে এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। এ ঘটনায় সন্দেহভাজন এক যুবককে ধরে গণপিটুনি দিয়েছে যুবলীগ। বাছেদুর রহমান বাছেদ নামের ওই যুবককে পুলিশে সোপর্দ করা হলে তাকে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। বাছেদ অভিযোগ অস্বীকার করে নিজেকে ব্যবসায়ী বলে দাবি করেছেন।
হাতবোমা বিস্ফোরণে চিকিৎসকসহ আহত ২
কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় হাতবোমা বিস্ফোরণে চিকিৎসকসহ দুজন আহত হয়েছেন। তারা হলেন ঢামেক হাসপাতালের সহকারী রেজিস্ট্রার ডা. মাহনাজ তাবাসসুম প্রভা ও তাকে বহনকারী রিকশার চালক।
আজিমপুরে হাতবোমা বিস্ফোরণে আহত ১
আজিমপুর কবরস্থানের পাশে ককটেল বিস্ফোরণে পাপন নামে এক রিকশাচালক আহত হয়েছেন।
জিপিও ও শাহবাগ হাতবোমা বিস্ফোরণ
গুলিস্তানের জিরো পয়েন্ট এলাকায় হাতবোমা বিস্ফোরণে আহত হয়েছেন পুলিশের এএসআই খায়রুল ইসলাম। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। প্রায় একই সময়ে শাহবাগ মোড়ে বিস্ফোরণের ঘটনা ঘটেছে।
মগবাজারে হাতবোমা বিস্ফোরণ
রাজধানীর মগবাজারে বিশাল সেন্টারের সামনে পরপর দুইটি হাতবোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। তবে এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।
মোহাম্মদপুরে হাতবোমা বিস্ফোরণে আহত দুই ভাই
রাজধানীর মোহাম্মদপুর থানাধীন কৃষিমার্কেট এলাকায় হাতবোমা বিস্ফোরণে দুইজন আহত হয়েছেন। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
শনিবার সন্ধ্যা ৬ টার দিকে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। আহতরা হলেন; আবেদ আলী (৫০) ও হাবীব (৪০)। তারা দুইজনেই কৃষি মার্কেটে ভাঙ্গারির ব্যবসা করেন। আহত দুইজন সম্পর্কে চাচাতো ভা হন।
রূপসী বাংলা হোটেলের সামনে হাতবোমা বিস্ফোরণ : আহত ২
রাজধানীর রূপসী বাংলা হোটেলের সামনে হাতবোমা বিস্ফোরণে দুইজন আহত হয়েছেন। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।
শনিবার রাত সাড়ে ৮ টার দিকে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। আহতরা হলেন; তাপস (৩০) ও সোহাগ (২৩)। এদের মধ্যে রূপসী বাংলা হোটেলে নির্মাণ শ্রমিক হিসেবে কাজ করেন।
ছয়জনকে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ
রাজধানী জুড়ে ব্যাপক বোমাবাজীর সঙ্গে জড়িত সন্দেহে ছয় জনকে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেছে পথচারীরা। তবে তারা নিজেদের নির্দোষ দাবি করেছে। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
গণপিটুনির স্বীকার হলেন; হাসান, রহিজ, হাসান, আদর আলী ও নাজমুল। অপর একজনের নাম জানা যায়নি।

এ বিভাগের সর্বাধিক পঠিত

ফেইজবুকে আমরা

  • পুরনো সংখ্যা

    SatSunMonTueWedThuFri
    2930     
           
          1
    9101112131415
    30      
         12
           
          1
    2345678
    30      
       1234
    262728293031 
           
         12
           
      12345
    2728293031  
           
    891011121314
    2930     
           
        123
           
        123
    25262728   
           
    28293031   
           
          1
    2345678
    9101112131415
    3031     
          1
    30      
      12345
    272829    
           
        123
           
    28