1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
নড়াইলেবরেণ্যচিত্রশিল্পীএসএমসুলতানের ৯১তম জন্মবার্ষিকীপালিত - Swadeshnews24.com
শিরোনাম
সোনার দাম আরও কমল রাজধানীতে পানি, স্যালাইন ও শরবত বিতরণ বিএনপির জায়েদ খানের এফডিসিতে ফেরা হবে কিনা, জানালেন ডিপজল কক্সবাজার জেলায় কত রোহিঙ্গা ভোটার, তালিকা চেয়েছেন হাইকোর্ট সিনেমা হলে দেওয়া হচ্ছে টিকিটের সঙ্গে ফ্রি বিরিয়ানি ঢাকায় বড় জমায়েত করতে চায় বিএনপি ১৫ বছর পর নতুন গানে জেনস সুমন যশোরে আদালতের নির্দেশ অমান্য করে জমি দখলের অভিযোগ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজল প্যানেলের জয়লাভ গোবিন্দগঞ্জে অটোচালক দুলা হত্যার মূল আসামি আটক চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ শুরু পলাশবাড়ীতে উপজেলা নির্বাচনে অনলাইন মনোনয়নপত্র দাখিলের বিষয়ে সম্ভাব্য প্রার্থীদের সাথে মতবিনিময় ‘সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে পদক্ষেপ নিলেই বিএনপি বলে বিরোধীদল দমন’ এবার বুবলী-শাকিবের ‘কোয়ালিটি টাইম’ নিয়ে মুখ খুললেন অপু বাংলাদেশের সফলতা চোখে পড়ার মতো: সিপিডির রেহমান সোবহান

নড়াইলেবরেণ্যচিত্রশিল্পীএসএমসুলতানের ৯১তম জন্মবার্ষিকীপালিত

  • Update Time : সোমবার, ১০ আগস্ট, ২০১৫
  • ২২৯ Time View

Narail SM Sultan Image (10-08-15) (1)মোঃহিমেল মোল্যা, নড়াইলপ্রতিনিধি ঃ

নড়াইলেবিশ্ব বরেণ্য চিত্রশিল্পীএসএমসুলতানের ৯১তম জন্মবার্ষিকীবিভিন্নকর্মসূচিরমধ্যদিয়ে পালিতহয়েছে। কর্মসূচিরমধ্যে ছিল কোরআনখানি, শিল্পীরকবরেশ্রদ্ধাঞ্জলি, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আলোচনাসভা, পুরস্কার বিতরণীঅনুষ্ঠান ও দোয়ামাহফিল।
সোমবার (১০ আগষ্ট) সকালসাড়ে ৭টায় এসএমসুলতানফাউন্ডেশন ও জেলাপ্রশাসনেরআয়োজনেশহরেরকুড়িগ্রামেশিল্পীরকবরেএসএমসুলতানফাউন্ডেশন, জেলাপ্রশাসন, জেলাআওয়ামীলীগ, এসএমসুলতান বেঙ্গল চারুকলামহাবিদ্যালয়, এসএমসুলতানচারু ও কারুকলাফাউন্ডেশন, নড়াইল প্রেসক্লাব, চিত্রা থিয়েটার, সর্প্তষিফাউন্ডেশনসহবিভিন্নসামাজিক ও সাংস্কৃতিকসংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলিনিবেদনকরাহয়।
শ্রদ্ধানিবেদন শেষেশিল্পীর বিদেহীআত্মারমাগফেরাতকামনাকরে কোরআনখানি, দোয়ামাহফিল ও বিশেষ মোনাজাতঅনুষ্ঠিতহয়। পরেসংগ্রহশালা চত্বরে দুইশতাধিকশিশুরঅংশগ্রহণেশিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতাঅনুষ্ঠিতহয়।
শিল্পীরজন্মদিনউপলক্ষেশিশুস্বর্গে শিল্পীরজীবন ও কর্মেরওপরআলোচনাসভা ও পুরস্কার বিতরণীঅনুষ্ঠানেএসএমসুলতানফাউন্ডেশনেরসভাপতি ও নড়াইল জেলাপ্রশাসক মোঃ হেলালমাহমুদ শরীফেরসভাপতিত্বে বক্তৃতাকরেন জেলাপরিষদের প্রশাসক ও জেলাআওয়ামীলীগেরসভাপতিঅ্যাডভোকেটসুবাস চন্দ্র বোস, এসএমসুলতানফাউন্ডেশনেরসদস্য সচিবআশিকুররহমানমিকু, জেলাআওয়ামীলীগেরসাধারণসম্পাদকনিজামউদ্দিনখাননিলু , সাংস্কৃতিকসংগঠক শেখহানিফপ্রমুখ।
এসময়নড়াইলের অতিরিক্ত জেলাপ্রশাসক (রাজস্ব) মোঃরায়হানকাওছার, অতিরিক্ত জেলাম্যাজিষ্ট্রেটআনন্দ কুমারবিশ্বাস, অতিরিক্ত পুলিশসুপার মোঃ মেনহাজুলআলম, সাবেকপিপিঅ্যাডভোকেট মোঃইকবাল হোসেনসিকদার, এসএমসুলতান বেঙ্গল চারুকলামহাবিদ্যালয়েরঅধ্যক্ষ অশোককুমারশীল, বীরশ্রেষ্ঠনূর মোহাম্মদ মহাবিদ্যালয়েরঅধ্যক্ষ মোঃরওশনআলী, নড়াইল প্রেসক্লাবেরসভাপতি মোঃএনামুলকবীরটুকু, মুক্তিযোদ্ধা সাইফুররহমানহিলু, নারী নেত্রীরাবেয়াইউসুফ, আঞ্জুমানআরা, রওশন আরা কবিরলিলিপ্রমুখ। অনুষ্ঠানেসুলতানপ্রেমীসহবিভিন্ন শ্রেণিপেশারমানুষউপস্থিত ছিলেন।
বরেণ্য চিত্রশিল্পীএসএমসুলতান ১৯২৪ সালের ১০ আগষ্টনড়াইলেরচিত্রানদীরপাড়েমাছিমদিয়াগ্রামেজন্মগ্রহণকরেন। তাঁরপিতারনাম মেছেরআলী ও মায়েরনামমাজুবিবি। বাবামাআদরকরেনামরাখেনলালমিয়া।
তাঁরঅসাধারণতুলিরআচঁড়েবিশ্বখ্যাতচিত্রশিল্পীহিসেবেপরিচিতিলাভকরে। লালমিয়া থেকে হয়েযান শেখ মোহাম্মদ সুলতান (এসএমসুলতান)। শিল্পীসুলতানছিলেনমাটি ও মানুষেরশিল্পী। তাঁরতুলিতেফুটে উঠেছে গ্রামবাংলার মেহনতিমানুষেরচিত্র।
এসএমসুলতান ১৯৮২ সালেএকুশেপদক, ১৯৮৪ সালেবাংলাদেশ সরকারের রেসিডেন্টআর্টিস্ট হিসেবে স্বীকৃতি স্বরূপপুরস্কার, ১৯৮৬ সালেবাংলাদেশ চারুশিল্পীসংসদ সম্মাননাএবং ১৯৯৩ সালেতিনি স্বাধীনতাপদকেভূষিতহন।
১৯৯৪ সালের ১০ অক্টোবরতিনিতারঅগণিত ভক্তদের কাঁদিয়ে যশোর সম্মিলিতসামরিকহাসপাতালেমারাযান।####

 

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com