1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
বিশ্ববিদ্যালয়েও কোর্স চালাবে পিপলএনটেক - Swadeshnews24.com
শিরোনাম
আজ টুঙ্গিপাড়া যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ইফতার-সেহরিতে কী খাবেন রোজায় কম দামে মাছ মাংস দুধ ডিম মিলবে যেখানে শনিবার দেশে ফিরছেন ওবায়দুল কাদের এফডিসিতে কাজের পরিবেশ ফিরে আসুক: শাকিব খান ২০২৪ সালে টিকটকে আয়ের নতুন সুযোগ এবার ঈদে চমক দেখাবেন বুবলী ব্যর্থতা থেকে ঘুরে দাঁড়াতে যে নতুন কৌশল নিচ্ছে বিএনপি শাকিব যেভাবে খেলছে খেলতে থাকুক: ওমর সানী বিপাকে পড়েছেন নিপুণ প্রয়োজনে আমরাও স্যাংশন দিতে পারি: প্রধানমন্ত্রী ফেসবুক বিভ্রাটের শিকার ৫ লাখের বেশি ব্যবহারকারী জনপ্রশাসন মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হলেন মেহের আফরোজ চুমকি চৌদ্দগ্রাম প্রেসক্লাবের বার্ষিক বনভোজন ২০২৪ অনুষ্ঠিত ভ্রমণে নামাজ যেভাবে পড়বেন

বিশ্ববিদ্যালয়েও কোর্স চালাবে পিপলএনটেক

  • Update Time : শনিবার, ১৯ মার্চ, ২০১৬
  • ২৫৬ Time View

Hanip_inner_1_981771831দেশের বিশ্ববিদ্যালয়গুলো থেকে বের হয়ে শিক্ষার্থীরা আর স্রেফ ফ্রেশার বা শিক্ষানবিস হিসেবে নয় মিড লেভেল বা আপার লেভেলেই কাজ পেয়ে যাবে। ক্যাম্পাস থেকেই তাদের কম্পিউটার জ্ঞান নিশ্চিত করা হবে, যাতে কর্মক্ষেত্রে তারা অনেকটা দক্ষ হিসেবেই ঢুকতে পারে। তার ফলে জব মার্কেট প্রতিনিয়তই পেতে থাকবে দক্ষ কর্মী। সার্বিকভাবে জাতীয় উন্নয়নে যা গুরুত্বপূর্ণ ও অত্যন্ত প্রয়োজনীয়। বাংলানিউজের সঙ্গে আলাপচারিতায় এভাবেই নতুন কিছু উদ্যোগের কথা জানাচ্ছিলেন পিপলএনটেক’র সিইও প্রকৌশলী আবুবকর হানিপ।

পিপলএনটেক এতদিন যুক্তরাষ্ট্রের একটি প্রতিষ্ঠানই ছিলো, যা এখন পুরোদস্তুর একটি বাংলাদেশেরও প্রতিষ্ঠান। যুক্তরাষ্ট্রসহ উত্তর আমেরিকার দেশগুলোতে সুনাম ছড়িয়ে প্রায় বছর দেড়েক ধরে বাংলাদেশেও এর কার্যক্রম বিস্তৃত করেছেন আবু হানিপ।

স্বপ্ন ছিলো এদেশের ছেলে মেয়েরাও আন্তর্জাতিক মানের কম্পিউটার সফটওয়্যার জানবে, তাদের হাতেও তৈরি হবে বিশ্বমানের ওয়েবসাইট, তারাও কাজ করবে ইউরোপ আমেরিকার বড় বড় প্রতিষ্ঠানের সঙ্গে, তাদেরও অফার আসবে সিক্সডিজিটের কাজের, আর সর্বোপরি দেশেও তারা ঢুকবে বড় বড় প্রতিষ্ঠানে। দক্ষতার পরিচয় দেবে, দেশকে এগিয়ে নেবে।

আবুবকর হানিপের সেই স্বপ্ন পূরণ হতে শুরু করেছে। ঢাকায় তার পিপলএনটেকের কার্যালয় থেকে এরই মধ্যে কয়েক শ’ গ্রাজুয়েট বের হয়েছে যারা তাদের সফটওয়্যার টেস্টিং, ওয়েব ডিজাইনিং, প্রোগ্রামিংয়ের নিবিড় প্রশিক্ষণ নিয়ে এখন দেশেই বড় বড় অংকের মাইনেতে কাজ করছেন। আর ডজন ডজন গ্রাজুয়েট অফার পাচ্ছেন যুক্তরাষ্ট্রসহ অন্যান্য দেশের বড় বড় প্রতিষ্ঠানের কাজের। ঘরে বসেই তারা পেয়ে যাচ্ছেন বছরে লক্ষ ডলার মাইনের কাজ করার সুযোগ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com