1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
জীবনে এমন নির্বাচন দেখিনি - Swadeshnews24.com
শিরোনাম
ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা সোনার দাম আরও কমল রাজধানীতে পানি, স্যালাইন ও শরবত বিতরণ বিএনপির জায়েদ খানের এফডিসিতে ফেরা হবে কিনা, জানালেন ডিপজল কক্সবাজার জেলায় কত রোহিঙ্গা ভোটার, তালিকা চেয়েছেন হাইকোর্ট সিনেমা হলে দেওয়া হচ্ছে টিকিটের সঙ্গে ফ্রি বিরিয়ানি ঢাকায় বড় জমায়েত করতে চায় বিএনপি ১৫ বছর পর নতুন গানে জেনস সুমন যশোরে আদালতের নির্দেশ অমান্য করে জমি দখলের অভিযোগ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজল প্যানেলের জয়লাভ গোবিন্দগঞ্জে অটোচালক দুলা হত্যার মূল আসামি আটক চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ শুরু পলাশবাড়ীতে উপজেলা নির্বাচনে অনলাইন মনোনয়নপত্র দাখিলের বিষয়ে সম্ভাব্য প্রার্থীদের সাথে মতবিনিময় ‘সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে পদক্ষেপ নিলেই বিএনপি বলে বিরোধীদল দমন’ এবার বুবলী-শাকিবের ‘কোয়ালিটি টাইম’ নিয়ে মুখ খুললেন অপু

জীবনে এমন নির্বাচন দেখিনি

  • Update Time : বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর, ২০১৮
  • ১৪৯ Time View

জীবনে এমন নির্বাচন দেখেন নি বলে মন্তব্য করেছেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। তিনি বলেন, নির্বাচন কমিশন, সিভিল ও পুলিশ প্রশাসন সম্পূর্ণভাবে সরকারের নিয়ন্ত্রণে কাজ করছে।আমার নির্বাচনী এলাকাসহ সারা দেশে সরকারের মদতপুষ্ট সন্ত্রাসীরা নির্বাচন কমিশন ও পুলিশের সহায়তায় নির্বাচন বানচালের জন্য কাজ করছে। নয় দিন ধরে আমার নির্বাচনী এলাকায় শতাধিক নেতাকর্মীর বাড়িতে হামলা চালিয়ে তাদের আহত করা হয়েছে। বিএনপি নেতাকর্মীদের ভয়ভীতি দেখানো হয়েছে, যেন তারা নির্বাচনী কোনো কাজে অংশ না নেন। আমার রাজনৈতিক জীবনে এমন নির্বাচন কোনোদিন দেখি নি। গতকাল সকালে দলের নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বিরুদ্ধে অভিযোগ করে ব্যারিস্টার মওদুদ বলেন, ওবায়দুল কাদের সাত-আটটি গাড়ি ও শতাধিক মোটরসাইকেলের বহর নিয়ে সরকারি সুযোগ-সুবিধা ব্যবহার করে সব জায়গায় ঘুরে বেড়াচ্ছেন।

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে মঞ্চের ওপর দাঁড়িয়ে মাইক ব্যবহার করে বক্তব্য দিচ্ছেন। রিটার্নিং কর্মকর্তা, সহকারী রিটার্নিং কর্মকর্তা, পুলিশের এসপি ও ওসির কাছে বারবার অভিযোগ করেও কোনো সুফল পাই নি।নির্বাচনী পরিবেশের কথা উল্লেখ করে মওদুদ বলেন, নিরাপত্তার অভাবে মঙ্গলবার নির্বাচনী প্রচারে অংশ নিতে পারি নি। নির্বাচনী প্রচারের কাজে বিএনপির যেসব কর্মী কাজ করছেন, তাদের বাধা দেয়া হচ্ছে, মামলা দেয়া হচ্ছে। আমাদের কোনো দাবিই মানা হয় নি। নির্বাচনের সময় সবকিছু কমিশনের নিয়ন্ত্রণে থাকার কথা। এখন দেখি সবকিছু সরকারের অধীনে। আমার নির্বাচনী এলাকায় কোনো সুষ্ঠু নির্বাচনের ন্যূনতম পরিবেশ নেই। লেভেল প্লেয়িং ফিল্ড দূরের কথা, এখন সব জায়গায় ‘আন-লেভেল প্লেয়িং ফিল্ড’ বিরাজ করছে। সারা দেশে একই অবস্থা। সরকারি দলের সবকিছু আছে, কিন্তু ভোট নেই।

এই অবস্থা বুঝতে পেরে, ধানের শীষের জোয়ার দেখে সন্ত্রাস ও নৈরাজ্যকে বেছে নিয়েছে সরকার। নির্বাচনে নিজেদের দৃঢ় অবস্থানের কথা জানিয়ে তিনি বলেন, নির্বাচন বানচালের চেষ্টা চলছে। যত বিধি ভঙ্গ হোক, নির্যাতন হোক, আমরা নির্বাচনের মাঠ ছাড়বো না। ৫০ শতাংশও সুষ্ঠু নির্বাচন হলে ৩০শে ডিসেম্বর আওয়ামী লীগের অবস্থা জানা যাবে। এ সময় তিনি গণমাধ্যমকর্মীদের আহ্বান জানিয়ে বলেন, নোয়াখালী-৫ আসনে এসে দেখুন এখানে কোনো সুষ্ঠু নির্বাচনী পরিবেশ আছে কি-না। সন্ত্রাসীরা ভোটকেন্দ্র দখলের প্রস্তুতি শুরু করেছে। এ সময় তিনি নিজ নির্বাচনী এলাকায় ক্ষমতাসীনদের হামলায় আহত নেতাকর্মীদের নামের তালিকা দেন। বিএনপি কার্যালয় ভাঙচুর ও আহত নেতাকর্মীদের ছবি দেখান। এ ছাড়া সরকারি সুবিধা ব্যবহার করে ওবায়দুল কাদেরের গণসংযোগ করার ছবিও দেখান।

তিনি বলেন, আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি- বাংলাদেশের মানুষ সরকারের এই অপচেষ্টাকে প্রতিহত করবে। তারা ভোট কেন্দ্রে যাবে, তাদের পছন্দের প্রার্থীকে ভোট দেবে। এই ভোটের মাধ্যমে বাংলাদেশের মানুষ গণতন্ত্র ফিরে পাবে, ভোটের অধিকার ফিরে পাবে। আমাদের নেত্রী খালেদা জিয়া মুক্তি পাবে। এ সময় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, শিক্ষা সম্পাদক প্রফেসর ওবায়দুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক মাশুকুর রহমান, সহ-দপ্তর সম্পাদক মনির হোসেন, তাইফুল ইসলাম সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com