1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
মৌলভীবাজারে শুভ্র আলো ফাউন্ডেশনের মানবতার দেয়াল - Swadeshnews24.com
শিরোনাম
ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা সোনার দাম আরও কমল রাজধানীতে পানি, স্যালাইন ও শরবত বিতরণ বিএনপির জায়েদ খানের এফডিসিতে ফেরা হবে কিনা, জানালেন ডিপজল কক্সবাজার জেলায় কত রোহিঙ্গা ভোটার, তালিকা চেয়েছেন হাইকোর্ট সিনেমা হলে দেওয়া হচ্ছে টিকিটের সঙ্গে ফ্রি বিরিয়ানি ঢাকায় বড় জমায়েত করতে চায় বিএনপি ১৫ বছর পর নতুন গানে জেনস সুমন যশোরে আদালতের নির্দেশ অমান্য করে জমি দখলের অভিযোগ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজল প্যানেলের জয়লাভ গোবিন্দগঞ্জে অটোচালক দুলা হত্যার মূল আসামি আটক চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ শুরু পলাশবাড়ীতে উপজেলা নির্বাচনে অনলাইন মনোনয়নপত্র দাখিলের বিষয়ে সম্ভাব্য প্রার্থীদের সাথে মতবিনিময় ‘সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে পদক্ষেপ নিলেই বিএনপি বলে বিরোধীদল দমন’ এবার বুবলী-শাকিবের ‘কোয়ালিটি টাইম’ নিয়ে মুখ খুললেন অপু

মৌলভীবাজারে শুভ্র আলো ফাউন্ডেশনের মানবতার দেয়াল

  • Update Time : রবিবার, ২ জুন, ২০১৯
  • ৭৪১ Time View

দেয়ালের হ্যাঙ্গারে ঝুলানো অাছে শার্ট, প্যান্ট,গেঞ্জি ও শীতের কাপড়সহ বিভিন্ন ধরনের কাপড়। দেয়ালে লেখা আছে ‘আপনার অপ্রয়োজনীয় জিনিস রেখে যান, প্রয়োজনীয় জিনিস এখান থেকে নিয়ে যান’।

কেউ বাসা থেকে বের হওয়ার সময় নিজের অতিরিক্ত দু’একটি কাপড় এখানে রেখে যান। আবার অন্য কেউ পাশ দিয়ে যাওয়ার সময় প্রয়োজন বোধে এখান থেকে একটি-দুটি কাপড় নিয়ে যান। এমন অভিনব উদ্যোগের নাম দেয়া হয়েছে ‘মানবতার দেয়াল’। মানবতার এ দেয়াল গড়ে তুলেছেন সিলেট মৌলভীবাজার জেলার জুরি উপজেলায় ” শুভ্র আলো ফাউন্ডেশন ” নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন।

সমাজের সুবিধাবঞ্চিত ছিন্নমূল মানুষের সমস্যা লাঘবের লক্ষ্যে গত ২৯ মে বুধবার জুরি কলেজ রোড সংলগ্ন মানবতার দেয়াল উদ্বোধন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনটির সহ-সভাপতি সুমি হোসাইন রানু, রাহি, এ. আর মহিলা ফ্যাশন এর মালিক রোকেয়া রহমান ।

সংগঠনের সভাপতি মোঃ রাকিবুল ইসলাম রবিন বলেন “শুভ্র আলো ফাউন্ডেশন ” এর যাত্রা শুরু ১৬ এপ্রিল ২০১৯ সালে। শুরু থেকেই সংগঠনটি মানবতার কল্যাণে কাজ করে অাসছে, যা সাধারণ মানুষের নজর কেড়েছে। প্রতিটি জেলায় মানবতার দেয়াল তৈরির করার উদ্যােগ এবং সবাইকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়ে সংগঠনের পাশে থাকার আহ্বান জানান। তিনি বলেন বাসার অপ্রয়োজনীয় জিনিসপত্র এখন স্থান পাচ্ছে ‘মানবতার দেয়ালে’। এছাড়া মানবতার দেয়ালের মাধ্যমে তারা সমাজের বিত্তশালী মানুষের সাথে নিম্ন আয়ের মানুষের সম্পর্ক স্থাপন করে দিয়েছে।

‘মানবতার দেয়াল’-সম্পর্কে জানতে চাইলে সংগঠনের কোষাধ্যক্ষ আব্দুল্লাহ আল মামুন বলেন, ” ২০১৯ সালের ১৬ই এপ্রিল থেকে যাত্রা শুরু করে “শুভ্র আলো ফাউন্ডেশন” টি। যাত্রার শুরু থেকেই এতিম ও অসহায় মানুষের সেবা করা, এতিমখানা নির্মাণ সহ বিভিন্ন রকম সামাজিক কর্মসূচি পালন করে আসছে। রক্তদান, বন্যার্তদের মাঝে ত্রান বিতরণ, শীতার্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ, দুঃস্থ শিক্ষার্থীদের বিনামূল্যে পাঠদান সেবা দিবে এই ফাউন্ডেশন টি।

তিনি আরো বলেন, আমরা হেলায় বা অলসতার কারণে কাউকে দান করতে পারি না। আবার কাকে দিব? দিতে গেলে সে নেয় কি না? কাপড়টা দিয়ে তাকে ছোট করা হবে কি না? এরকম বিভিন্ন প্রশ্ন আমাদের মনে আসে। কিন্তু যদি এটাকে এমন একটা জায়গায় রাখা যায় তাহলে সেখানে সবাই নিজের ইচ্ছামতো অপ্রয়োজনীয় জিনিস রেখে যাবে আবার প্রয়োজনীয় যেকোনো জিনিস নিতেও পারবে। এখানে কাউকে কারো মুখোমুখি হতে হবে না।

মার্কেট থেকে একটি শার্ট-প্যান্ট কিনতে গেলে ৪০০-৫০০ টাকা লাগে। মানবতার দেয়ালের কারণে এমনিতেই পেয়ে যাবে নিম্ন আয়ের মানুষ। এটা তাদের জন্য অনেক উপকার হবে বলে মনে করছি।সমাজের অসহায় বঞ্চিত লোকটা তার প্রয়োজনীয় বস্ত্রটা পেলেই আমরা নিজের এই উদ্যোগ টি স্বার্থক মনে করবো।

শুভ্র আলো ফাউন্ডেশনের অফিস সম্পাদক শাব্বির আহমেদ রোকন জানান, কারো কাছে হাত পেতে নিবে কিছু, কিন্ত লজ্জায় চাইতে পারছেন না, তাই এই ধরণের প্রয়োজনটা যেন তারা সহজেই পূরণ করতে পারে, সেজন্যেই আমাদের এই উদ্যোগ টি।

অল্প সময়ে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে ‘মানবতার দেয়াল’। বিশেষ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমে খুব দ্রুতই ভাইরাল হয়েছে ‘মানবতার দেয়াল।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com