1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে প্রধানমন্ত্রী কাজ করছেন: সাঈদ খোকন - Swadeshnews24.com
শিরোনাম
সোনার দাম আরও কমল রাজধানীতে পানি, স্যালাইন ও শরবত বিতরণ বিএনপির জায়েদ খানের এফডিসিতে ফেরা হবে কিনা, জানালেন ডিপজল কক্সবাজার জেলায় কত রোহিঙ্গা ভোটার, তালিকা চেয়েছেন হাইকোর্ট সিনেমা হলে দেওয়া হচ্ছে টিকিটের সঙ্গে ফ্রি বিরিয়ানি ঢাকায় বড় জমায়েত করতে চায় বিএনপি ১৫ বছর পর নতুন গানে জেনস সুমন যশোরে আদালতের নির্দেশ অমান্য করে জমি দখলের অভিযোগ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজল প্যানেলের জয়লাভ গোবিন্দগঞ্জে অটোচালক দুলা হত্যার মূল আসামি আটক চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ শুরু পলাশবাড়ীতে উপজেলা নির্বাচনে অনলাইন মনোনয়নপত্র দাখিলের বিষয়ে সম্ভাব্য প্রার্থীদের সাথে মতবিনিময় ‘সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে পদক্ষেপ নিলেই বিএনপি বলে বিরোধীদল দমন’ এবার বুবলী-শাকিবের ‘কোয়ালিটি টাইম’ নিয়ে মুখ খুললেন অপু বাংলাদেশের সফলতা চোখে পড়ার মতো: সিপিডির রেহমান সোবহান

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে প্রধানমন্ত্রী কাজ করছেন: সাঈদ খোকন

  • Update Time : মঙ্গলবার, ২২ মার্চ, ২০২২
  • ১৬৯ Time View

করোনা মহামারির কারণে বিশ্ববাজারে দ্রব্যমূলে প্রভাব পড়েছে উল্লেখ করে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সাবেক সফল মেয়র ও আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, গত দুই বছর ধরে বিশ্বজুড়ে করোনা মহামারীর কারণে খাদ্যে ব্যাপক প্রভাব পড়েছে। এর ঢেউ আমাদের দেশেও কম বেশি লেগেছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিনরাত অক্লান্ত পরিশ্রম করে এই অবস্থা থেকে সাধারণ মানুষকে স্বস্তি দিতে কাজ করছেন।
গত শুক্রবার (১৮ মার্চ) পুরান ঢাকার সুরিটোলা সরকারী মডেল বিদ্যালয় প্রাঙ্গণে মেয়র মোহাম্মদ হানিফ মেমোরিয়াল ফাউন্ডেশন আয়োজিত ‘অসহায় ও দরিদ্র পরিবারে মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ’ কর্মসূচিতে এ কথা বলেন।
সাঈদ খোকন বলেন, বিশ্বব্যাপী প্রয়োজনীয় খাদ্যদ্রব্যের মূলের ঊর্ধ্বগতির কারণে অনেক খাদ্যসামগ্রীর মূল্য বৃদ্ধি পেয়েছে। এই অবস্থা থেকে পরিত্রাণ পাওয়ার জন্য সরকার বিভিন্ন কার্যক্রম গ্রহণ করেছে। বিভিন্ন পণ্য থেকে ভ্যাট ট্যাক্স মওকুফ করেছেন। বাজার ব্যবস্থা মনিটরিং করা থেকে শুরু করে যা যা করা দরকার তা করছে। কিন্তু সরকারের একার পক্ষে এই দূরহ কাজটি আরও দূরহ হয়ে পড়ে। আমরা যদি এই কাজে সম্পৃক্ত না হই তাহলে সরকারের একার পক্ষে তা নিয়ন্ত্রণ করা সম্ভব নয়।
ব্যবসায়ী সমাজের প্রতি আহ্বান জানিয়ে সাঈদ খোকন বলেন, আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা গরীব দুখি মানুষের পাশে থাকবার জন্য আহ্বান জানিয়েছেন। তাঁর আহ্বানে সাড়া দিয়ে আমি আমাদের যে সব স্বচ্ছল ব্যবসায়ী ও ব্যক্তিবর্গ রয়েছে তাদেরকে আহ্বান জানাবো আপনারা সবাই সামর্থ অনুযায়ী অসহায়. দরিদ্র ও দুখি মানুষের পাশে দাঁড়ান। তাহলে দুস্থ্য অসহায় মানুষের কষ্ট লাঘব হবে।
সাঈদ খোকন বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় সরকার তাঁর সর্বশক্তি নিয়োগ করে মানুষের পাশে দাঁড়িয়েছে। এই অবস্থা মোকাবিলার চেষ্টা করে যাচ্ছে। আমরা যারা সমাজের স্বচ্ছল ব্যক্তিবর্গ রয়েছি তারা সবাই যদি সরকারের এই মহোতি কাজে সামিল হয়ে গরীব দুখি মানুষের পাশে দাঁড়াই তাহলে দ্রব্যমূল্য অচিরেই মানুষের নাগালের মধ্যে চলে আসবে।
সাঈদ খোকন জানান, তার বাবার নামে প্রতিষ্ঠিত সংগঠনের মাধ্যমে শবে বরাত থেকে শুরু করে শবে কদর পর্যন্ত অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এই সময়ে ৬ হাজার দুস্থ্য মানুষকে ৩০ কেজি করে খাদ্যসামগ্রী বিতরণ করবে মেয়র মোহাম্মদ হানিফ মেমোরিয়াল ফাউন্ডেশন। এজন্য শহরের ৩০টি ওয়ার্ডে কমিটি প্রস্তুুত করা হয়েছে।
সাঈদ খোকন আরও বলেন, করোনা কালীন সময়ে পুরানো ঢাকাসহ বিভিন্ন মানুষের সুখে দুখে আমি পাশে ছিলাম এবং আছি। আমাদের সংগঠন বিভিন্ন সেবা মূলক সাহায্য সহযোগিতা দিয়ে আসছে। আমরা বিগত এক বছরে এই এলাকার প্রায় ২০ হাজার মানুষকে চক্ষু চিকিৎসা সেবা প্রদান করেছি। সঙ্গে ৫০০ রোগীর বিনামুল্যে চোখের ছানি অপারেশন করেছি। বিগত রমজানেও হাজার হাজার নি¤œ দুস্থ্য পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছি।
এসময় অন্যাদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর আওযামী লীগের সাবেক কার্যনিবাহী সদস্য ফজলুর রহমান সরদার, সুরিটোলা সরকারী মডেল বিদ্যালয়ের সভাপতি হাজী মোঃ ফারুক, মেয়র মোহাম্মদ হানিফ মেমোরিয়াল ফাউন্ডেশনের সম্মন্বয়কারী হাজী মোঃ হাফিজ, আতিকুর রহমান স্বপন, মোহাম্মদ সাজেদ, মোহাম্মদ সাদেক মিঠু, মোখলেসুর রহমান রোমেল, হাজী বাবু ভুঁইয়া, মোঃ ফয়সাল শেখ, মোঃ সালাউদ্দিন তুহিন, মোঃ শাহাদাত হোসেন মিকো, জনসংযোগ কর্মকর্তা ও সাংগঠনিক সচিব মোহা. হাবিবুল ইসলাম সুমন সহ ওয়ার্ড সমন্বয়কারীবৃন্দ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com