1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
ষষ্ঠ ধাপে ১৩ উপজেলায় ভোট গ্রহণ চলছে - Swadeshnews24.com
শিরোনাম
সোনার দাম আরও কমল রাজধানীতে পানি, স্যালাইন ও শরবত বিতরণ বিএনপির জায়েদ খানের এফডিসিতে ফেরা হবে কিনা, জানালেন ডিপজল কক্সবাজার জেলায় কত রোহিঙ্গা ভোটার, তালিকা চেয়েছেন হাইকোর্ট সিনেমা হলে দেওয়া হচ্ছে টিকিটের সঙ্গে ফ্রি বিরিয়ানি ঢাকায় বড় জমায়েত করতে চায় বিএনপি ১৫ বছর পর নতুন গানে জেনস সুমন যশোরে আদালতের নির্দেশ অমান্য করে জমি দখলের অভিযোগ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজল প্যানেলের জয়লাভ গোবিন্দগঞ্জে অটোচালক দুলা হত্যার মূল আসামি আটক চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ শুরু পলাশবাড়ীতে উপজেলা নির্বাচনে অনলাইন মনোনয়নপত্র দাখিলের বিষয়ে সম্ভাব্য প্রার্থীদের সাথে মতবিনিময় ‘সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে পদক্ষেপ নিলেই বিএনপি বলে বিরোধীদল দমন’ এবার বুবলী-শাকিবের ‘কোয়ালিটি টাইম’ নিয়ে মুখ খুললেন অপু বাংলাদেশের সফলতা চোখে পড়ার মতো: সিপিডির রেহমান সোবহান

ষষ্ঠ ধাপে ১৩ উপজেলায় ভোট গ্রহণ চলছে

  • Update Time : সোমবার, ১৯ মে, ২০১৪
  • ৮৩১ Time View

image_86049.upojala nirbachon (1)চতুর্থ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচনের ষষ্ঠ ধাপে ১৩ উপজেলার নির্বাচন শুরু হয়েছে। আজ সোমবার সকাল ৮টা থেকে বড় ধরনের কোনো বিশৃঙ্খলার খবর ছাড়াই ভোট গ্রহণ শুরু হয়। চলবে বিকেল ৪টা পর্যন্ত। এছাড়াও ময়মনসিংহের তারাকান্দা উপজেলায় শুধু চেয়ারম্যান পদে উপ নির্বাচনের ভোট গ্রহণ চলছে। এ উপজেলায় মাত্র ৩ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ষষ্ঠ ধাপে ১৩ উপজেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৬৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬৯ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৪৯ জন। ১৩ উপজেলায় মোট ভোটার সংখ্যা ১৮ লাখ ৪৫ হাজার ১৩৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৯ লাখ ১৫ হাজার ৮৭ জন এবং নারী ভোটার ৯ লাখ ৩০ হাজার ৪৬ জন। এসব উপজেলায় মোট ভোট কেন্দ্রের সংখ্যা ৭৪৬টি। ভোট কক্ষের সংখ্যা ৪ হাজার ৯৩০টি।

এর আগে অনুষ্ঠিতব্য পঞ্চম ধাপের মতো ষষ্ঠ ধাপেও ভোটগ্রহণের আগে ও পরে মোট পাঁচদিন সেনা টহল থাকবে। এসব এলাকায় ইতোমধ্যেই ভোটের ৩২ ঘণ্টা আগে সব ধরনের প্রচারণা বন্ধ করা হয়েছে। নির্বাচনের আগের দিন রোববার মধ্যরাত থেকে ১২ উপজেলায় সব ধরনের যান চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে নির্বাচন কমিশন (ইসি)। ঘোষিত তফসিল অনুযায়ী রংপুর সদর, কাউনিয়া, গঙ্গাচড়া ও পীরগাছা, সিরাজগঞ্জের কামারখন্দ, বরগুনার তালতলী, কুমিল্লার আদর্শ সদর ও সদর দক্ষিণ, রাজবাড়ীর কালুখালী, গাজীপুর সদর, টাঙ্গাইলের বাসাইল এবং ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলায় ভোট হচ্ছে।

এর আগে ইসি ১৪ উপজেলায় ভোটগ্রহণের জন্য তফসিল ঘোষণা করে। তবে আইনি জটিলতার কারণে ষষ্ঠ ধাপেও পটুয়াখালীর রাঙ্গাবালী ও নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় ভোটগ্রহণ হচ্ছে না। এর আগে সারা দেশে ৪৮৭টি উপজেলার মধ্যে পাঁচ ধাপে ৪৫৯টি উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচন অবাধ ও শান্তিপূর্ণ করতে এবারও পর্যাপ্ত সংখ্যক র‌্যাব, বিজিবি, পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করছেন।

চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচনের শেষ ধাপে প্রতিটি ভোট কেন্দ্রে ৯ জন অস্ত্রধারী আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। ঝুঁকিপূর্ণ কেন্দ্র না হলে পাঁচজন পুলিশ অস্ত্রসহ দায়িত্ব পালন করছেন। নির্বাচন কমিশন সচিব সিরাজুল ইসলাম জানান, উপজেলা নির্বাচন শান্তিপূর্ণ করতে রিটার্নিং কর্মকর্তাদের সঙ্গে আমরা আলাপ আলোচনা করছি। এখন পর্যন্ত কোনো উপজেলায় অপ্রীতিকর ঘটনার পূর্বাভাস পাওয়া যায়নি।

প্রসঙ্গত, উচ্চ আদালতের নির্দেশে স্থগিত হওয়া পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় আগামী ১৯ জুন নির্বাচন অনুষ্ঠিত হবে। নারায়ণগঞ্জের বন্দর উপজেলার পুনঃতফসিল প্রক্রিয়াধীন রয়েছে। যে কোনো সময় ঘোষণা হতে পারে বলে জানা গেছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com