1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. rifatkabir582@gmail.com : রিফাত কবির, সম্পাদনায়-সাইমুর রহমান : রিফাত কবির, সম্পাদনায়-সাইমুর রহমান
  7. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  8. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
নিজাম হাজারি : অস্ত্র ব্যবসায়ী থেকে সাংসদ - Swadeshnews24.com
শিরোনাম
ঈদে আসছে ইমরানের ‘ঘুম ঘুম চোখে’ হ্যাকারদের কবলে ব্রিটিশ সেনাবাহিনীর ইউটিউব ও টুইটার অ্যাকাউন্ট টোল দিয়ে পদ্মা সেতুতে উঠলেন প্রধানমন্ত্রী, গাড়ি থামিয়ে উপভোগ করলেন সৌন্দর্য বাসের টিকিট শেষ, রেলে দীর্ঘ সারি যাদের ওপর কোরবানি ওয়াজিব ক্ষমতা, সম্মান ও পরাক্রম কেবল আল্লাহর জন্য ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়তে চাই, সরাসরি জানালেন রোনালদো রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ২৯ কর্মস্থলে দ্বিনের দাওয়াত টেস্টের পর টি-টোয়েন্টির রেকর্ডটিও এনামুলের ভিটামিন বি১২ স্বল্পতায় করণীয় টিভি কেনার আগে আল্লাহ প্রকাশ্য আল্লাহ গোপন তীব্র জ্বরে কী খাবেন গ্রামীণফোনে ২০ টাকার নিচে রিচার্জ করা যাবে না

নিজাম হাজারি : অস্ত্র ব্যবসায়ী থেকে সাংসদ

  • Update Time : রবিবার, ২৫ মে, ২০১৪
  • ১৯৬ Time View

nijam-hajari-500x336-300x201ফুলগাজী উপজেলা চেয়ারম্যান একরামুল হক একরাম হত্যাকা-ের পর ফেনীর সবচেয়ে আলোচিত নামটি হলো নিজাম হাজারি। একরাম হত্যার জন্য সরাসরি তাকেই দায়ী করছেন একরামের স্বজন ও সমর্থকরা।
ফেনীর স্থানীয় লোকজন জানান, চিহ্নিত সন্ত্রাসী ও সাবেক সাংসদ জয়নাল হাজারির হাত ধরেই রাজনীতিতে প্রবেশ করেন নিজাম হাজারির। তবে এর আগেও আওয়ামী লীগের অনেক শীর্ষ নেতার ছত্রছায়ায় ছিলেন তিনি।
১৯৮০ সালের দিকে ফেনী কমার্স কলেজের ছাত্র থাকা অবস্থাতেই সন্ত্রাসী তৎপরতায় জড়িত হওয়ার অভিযোগ ছিল নিজামের বিরুদ্ধে। আওয়ামী লীগের তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা জানান, আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য আখতারুজ্জামান বাবুর সমর্থনে নিজাম অস্ত্র ব্যবসায় জড়িয়ে পড়েন।
জয়নাল হাজারির অন্ধ সমর্থক ছিলেন নিজাম। জয়নালের সঙ্গে তার আত্মীয়তার সম্পর্কও রয়েছে। ৯০‘র দশকে জয়নাল হাজারির সব মিটিং-মিছিলে স্বতঃস্ফূর্তভাবে অংশ নিতেন নিজাম। তবে ক্ষমতার কাছাকাছি থেকে একসময় নিজেই ক্ষমতার চর্চা শুরু করেন। প্রভাব বলয় টিকিয়ে রাখতে ফুলগাজী উপজেলায় সন্ত্রাসীদের নিয়ে একটি বাহিনী গড়ে তোলেন নিজাম।
পুলিশ জানায়, ১৯৯২ সালের ২২ মার্চ অস্ত্র মামলায় জেলে যান নিজাম হাজারি। ওই বছরের ২৮ জুলাই ছাড়া পান। ২০০০ সালে আবারো অস্ত্র মামলায় জেল হয় নিজামের। ছাড়া পান ২০০৫ সালে। তবে সবসময়ই দলের সমর্থন ছিল তার পাশে। এরপরই ফেনী জেলা যুব লীগের যুগ্ম-আহবায়ক একরামুল হক একরামের সহযোগিতায় ফুলগাজী উপজেলায় গড়ে তোলেন এক আতঙ্কের রাজ্য।
স্থানীয়রা জানান, একরাম ও আরেক উপজেলা চেয়ারম্যান “িাদের সমর্থনে ফেনীতে নিজামের শক্ত নিয়ন্ত্রণ প্রতিষ্ঠিত হয়। ২০০৯ সালে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন একরাম। ২০১১ সালে হন ফেনীর মেয়র। এর পর থেকেই ফেনীর রাজনীতিতে নিয়ন্ত্রণ বাড়াতে শুরু করেন। আধিপত্য ফলাতে শুরু করেন টেন্ডার বরাদ্দের ক্ষেত্রে। মূলত তখন থেকেই জয়নাল হাজারি ও একরামের সঙ্গে নিজামের বিরোধ শুরু হয়। ২০১১ সালের ২৮ জানুয়ারি জয়নাল হাজারির বাড়িতে অগ্নিসংযোগের ঘটনায় নিজাম ও তার সহযোগীদের দায়ী করা হয়। জয়নাল হাজারি নিজামের মেয়র পদে দাঁড়ানোর বিরোধিতা করেছিলেন বলেও জানা যায়।
আওয়ামী লীগের কর্মীরাই জানায়, ২০১২ সালে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ার পরপরই নিজাম পুরো ফেনীকে নিজের কব্জয় নিয়ে নেন। বিলোনিয়া সীমান্ত দিয়ে অবাধে অস্ত্র ও মাদকসহ অন্যান্য পণ্যের চোরাচালান শুরু করেন।
গত ৫ জানুয়ারির নির্বাচনে নিজাম ফেনী-৩ আসনে আওয়ামী লীগের টিকিটে সংসদ সদস্য নির্বাচিত হন। একই আসনে তার প্রতিদ্বন্দ্বিতা করেন একরাম। এ কারণে তিক্ততা আরও বেড়ে যায় দুজনের মধ্যে। তবে ততদিনে জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আদেল ও ফুলগাজী উপজেলার যুগ্ম সাধারণ সম্পাদক জাহিদ চৌধুরীর অকুণ্ঠ সমর্থন ও সশস্ত্র সন্ত্রাসীদের নিয়ে মহীরুহ হয়ে ওঠা নিজামের কাছে হেরে যান একরাম। বা : ট্রি :

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com