1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
রামুতে ফরমালিন ব্যবহারের ক্ষতিকর প্রভাব সম্পর্কে গণসচেতনতা সৃষ্টিতে কর্মশালা অনুষ্ঠিত - Swadeshnews24.com
শিরোনাম
সোনার দাম আরও কমল রাজধানীতে পানি, স্যালাইন ও শরবত বিতরণ বিএনপির জায়েদ খানের এফডিসিতে ফেরা হবে কিনা, জানালেন ডিপজল কক্সবাজার জেলায় কত রোহিঙ্গা ভোটার, তালিকা চেয়েছেন হাইকোর্ট সিনেমা হলে দেওয়া হচ্ছে টিকিটের সঙ্গে ফ্রি বিরিয়ানি ঢাকায় বড় জমায়েত করতে চায় বিএনপি ১৫ বছর পর নতুন গানে জেনস সুমন যশোরে আদালতের নির্দেশ অমান্য করে জমি দখলের অভিযোগ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজল প্যানেলের জয়লাভ গোবিন্দগঞ্জে অটোচালক দুলা হত্যার মূল আসামি আটক চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ শুরু পলাশবাড়ীতে উপজেলা নির্বাচনে অনলাইন মনোনয়নপত্র দাখিলের বিষয়ে সম্ভাব্য প্রার্থীদের সাথে মতবিনিময় ‘সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে পদক্ষেপ নিলেই বিএনপি বলে বিরোধীদল দমন’ এবার বুবলী-শাকিবের ‘কোয়ালিটি টাইম’ নিয়ে মুখ খুললেন অপু বাংলাদেশের সফলতা চোখে পড়ার মতো: সিপিডির রেহমান সোবহান

রামুতে ফরমালিন ব্যবহারের ক্ষতিকর প্রভাব সম্পর্কে গণসচেতনতা সৃষ্টিতে কর্মশালা অনুষ্ঠিত

  • Update Time : মঙ্গলবার, ১৭ জুন, ২০১৪
  • ২৩৫ Time View

ramu-pic-16.6.14-448x300খালেদ হোসেন টাপু, রামু (কক্সবাজার) :

বাংলাপোষ্ট২৪/ই: রামুতে মৎস্য সংরক্ষণে ফরমালিন ব্যবহারের ক্ষতিকর প্রভাব সম্পর্কে গণসচেতনতা সৃষ্টি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৬ জুন) সকাল ১১টায় রামু উপজেলা বিআরডিবি হলরুমে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে কক্সবাজার জেলা মৎস্য কর্মকর্তা ফেরদৌস আহমেদ বলেন- ফরমালিনের ক্ষতিকর দিক সম্পর্কে অসচেতনতার কারনে ভোক্তারা বাজার থেকে ফরমালিন মিশ্রিত মাছ, শাক-সবজি ও ফলমূল কিনে খাচ্ছে। কিছু অসাধু ব্যবসায়ী মাছ, শাক-সবজি ও ফলমূলে এ ক্ষতিকর ফরমালিন ব্যবহার করে ভোক্তাদেরকে মৃত্যুর দিকে ধাবিত করছে।

ক্যান্সারসহ নানা মরণব্যাধির হাত থেকে রক্ষা পেতে জনগণকে সচেতন হতে হবে। খাদ্যে ফরমালিন মিশানো একটি অনৈতিক এবং জঘন্য অপরাধ। সকলের বিবেকের মধ্যে এ উপলব্ধি জাগিয়ে তোলার জন্য মৎস্য অধিদপ্তর এ কর্মশালার আয়োজন করে।

কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা মৎস্য অধিদপ্তরের সহকারী পরিচালক অমিতোষ সেন। প্রজেক্টরের মাধ্যমে ফরমালিন, ফরমালিনের ব্যবহার, ফরমালিন যুক্ত মাছ, শাক-সবজি ও ফলমূল চিহ্নিত করণ, ফরমালিন ছাড়া সংরক্ষনের নিয়ম, ফরমালিনের ক্ষতিকর দিক এবং দেশের প্রচলিত আইনে ফরমালিন ব্যবহারকারীদের বিরুদ্ধে যে সাজার ব্যবস্থা রয়েছে তা উপস্থাপন করেন রামু উপজেলা মৎস্য কর্মকর্তা মশিউর রহমান।

কর্মশালায় রামু উপজেলার প্রায় অর্ধশত মাছ বিক্রেতা, চাষী, বাজার কমিটির সদস্যবৃন্দ, সাংবাদিক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com