1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
প্রকৃত বন্ধু যে সাতটি কাজ কখনোই করে না - Swadeshnews24.com
শিরোনাম
সোনার দাম আরও কমল রাজধানীতে পানি, স্যালাইন ও শরবত বিতরণ বিএনপির জায়েদ খানের এফডিসিতে ফেরা হবে কিনা, জানালেন ডিপজল কক্সবাজার জেলায় কত রোহিঙ্গা ভোটার, তালিকা চেয়েছেন হাইকোর্ট সিনেমা হলে দেওয়া হচ্ছে টিকিটের সঙ্গে ফ্রি বিরিয়ানি ঢাকায় বড় জমায়েত করতে চায় বিএনপি ১৫ বছর পর নতুন গানে জেনস সুমন যশোরে আদালতের নির্দেশ অমান্য করে জমি দখলের অভিযোগ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজল প্যানেলের জয়লাভ গোবিন্দগঞ্জে অটোচালক দুলা হত্যার মূল আসামি আটক চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ শুরু পলাশবাড়ীতে উপজেলা নির্বাচনে অনলাইন মনোনয়নপত্র দাখিলের বিষয়ে সম্ভাব্য প্রার্থীদের সাথে মতবিনিময় ‘সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে পদক্ষেপ নিলেই বিএনপি বলে বিরোধীদল দমন’ এবার বুবলী-শাকিবের ‘কোয়ালিটি টাইম’ নিয়ে মুখ খুললেন অপু বাংলাদেশের সফলতা চোখে পড়ার মতো: সিপিডির রেহমান সোবহান

প্রকৃত বন্ধু যে সাতটি কাজ কখনোই করে না

  • Update Time : মঙ্গলবার, ১৮ নভেম্বর, ২০১৪
  • ২২৬ Time View
অ-অ+

বন্ধু বলে দাবিদার বহু মানুষকেই পাবেন, যারা কিনা আপনার চারপাশে রয়েছে। কিন্তু তারা কি সত্যিকার বন্ধু? প্রকৃত বন্ধুরা অন্যদের মতো হবে না। তারা কয়েকটি বিষয় এড়িয়ে চলবে, যা থেকে জানা যাবে তাদের বন্ধুত্বের স্বরূপ। এ লেখায় দেওয়া সাতটি বিষয় দেখে নির্ণয় করুন পরিচিতদের মাঝে আপনার প্রকৃত বন্ধু কে।
১. গোপনে কথা রটানো
সত্যিকার বন্ধুরা যে কাজগুলো করে না, তার মধ্যে অন্যতম হলো বন্ধুর অবর্তমানে তার সম্বন্ধে কথা রটানো। এ ছাড়াও তারা ব্যক্তিগত আক্রমণও এড়িয়ে চলে। সত্যিকার বন্ধুরা কখনোই চাইবে না আপনাদের বন্ধুত্বের মাঝে এসে জড়িয়ে পড়ুক অপ্রয়োজনীয় নাটক। এ কারণে আপনার পরিচিত কেউ যদি আপনার সম্বন্ধে মিথ্যা রটায় তাহলে বুঝে নেবেন, সে সত্যিকার বন্ধু নয়।
২. অপ্রয়োজনীয় যুদ্ধ
সত্যিকার বন্ধুরা জানে, বন্ধুত্বের মাঝে সমস্যা তৈরি করতে পারে অপ্রয়োজনীয় যুদ্ধ। আর এটি কখনোই ইতিবাচক হয় না। তাই সত্যিকার বন্ধুরা এ বিষয়টি নিয়ে মাথা ঘামায় না। তারা যদি কোনো বিষয় নিয়ে আপনার সঙ্গে একমত না হয় তাহলে তা সরাসরি খুলে বলে।
৩. জীবনের লক্ষ্য অর্জনে বাধা
সত্যিকার বন্ধু কখনোই আপনার লক্ষ্য অর্জনে বাধাস্বরূপ কাজ করবে না। তার বদলে আপনার জীবনের লক্ষ্য ও উদ্দেশ্য অর্জনে পাশেই পাবেন প্রকৃত বন্ধুকে। আপনার স্বপ্ন যেন সফল হয়, সে কামনাই করে প্রকৃত বন্ধু।
৪. নিচু দৃষ্টিতে দেখা
প্রকৃত বন্ধু আপনাকে তার তুলনায় নিচু দৃষ্টিতে দেখে না। অতীতে আপনি কত ভুল করেছেন, সত্যিকার বন্ধুত্বের ক্ষেত্রে তা কোনো প্রভাব ফেলে না। আপনি যা, তাকেই ভালোবাসে প্রকৃত বন্ধু। আপনার সব অবস্থাকে মেনে নিয়েই বন্ধুত্ব করতে এগিয়ে আসে এবং তাকে বহুদূর নিয়ে যায় একজন প্রকৃত বন্ধু।
৫. বিরুপ পরিস্থিতিতে বন্ধুকে ত্যাগ করা
প্রকৃত বন্ধু সামাজিক কিংবা অর্থনৈতিক যে কোনো বিরুপ পরিস্থিতিতেই আপনাকে কখনোই ত্যাগ করবে না। পরিস্থিতি যতই বিরুপ হোক, সে আপনার পাশেই থাকবে।
৬. আপনার সাফল্যে ঈর্ষান্বিত হওয়া
সত্যিকার বন্ধু কখনোই আপনার সাফল্যে ঈর্ষান্বিত হবে না। তার বদলে সে আপনার সাফল্যে গর্বিত হবে। আরও সফল হওয়ার জন্য অনুপ্রেরণা যোগাবে।
৭. অন্যের সঙ্গে তুলনা
সত্যিকার বন্ধু ক্রমাগত অন্যের সঙ্গে তুলনা করে আপনাকে পরিবর্তনের চেষ্টা করবে না। সত্যিকার বন্ধু জানে কেউই শতভাগ নিখুঁত নয়। আর তাই অন্য কারো মতো হতে চাপ দেবে না সত্যিকার বন্ধু। আপনি যেমন, তেমন মানুষকেই বন্ধু হিসেবে পছন্দ করে প্রকৃত বন্ধু।

– See more at: http://www.kalerkantho.com/online/lifestyle/2014/11/18/152522#sthash.kG2FTyCJ.dpuf

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com