1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
২২ জানুয়ারি মুক্তি পাচ্ছে রুবাইয়াতের ‘আন্ডার কনস্ট্রাকশন’! - Swadeshnews24.com
শিরোনাম
ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা সোনার দাম আরও কমল রাজধানীতে পানি, স্যালাইন ও শরবত বিতরণ বিএনপির জায়েদ খানের এফডিসিতে ফেরা হবে কিনা, জানালেন ডিপজল কক্সবাজার জেলায় কত রোহিঙ্গা ভোটার, তালিকা চেয়েছেন হাইকোর্ট সিনেমা হলে দেওয়া হচ্ছে টিকিটের সঙ্গে ফ্রি বিরিয়ানি ঢাকায় বড় জমায়েত করতে চায় বিএনপি ১৫ বছর পর নতুন গানে জেনস সুমন যশোরে আদালতের নির্দেশ অমান্য করে জমি দখলের অভিযোগ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজল প্যানেলের জয়লাভ গোবিন্দগঞ্জে অটোচালক দুলা হত্যার মূল আসামি আটক চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ শুরু পলাশবাড়ীতে উপজেলা নির্বাচনে অনলাইন মনোনয়নপত্র দাখিলের বিষয়ে সম্ভাব্য প্রার্থীদের সাথে মতবিনিময় ‘সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে পদক্ষেপ নিলেই বিএনপি বলে বিরোধীদল দমন’ এবার বুবলী-শাকিবের ‘কোয়ালিটি টাইম’ নিয়ে মুখ খুললেন অপু

২২ জানুয়ারি মুক্তি পাচ্ছে রুবাইয়াতের ‘আন্ডার কনস্ট্রাকশন’!

  • Update Time : সোমবার, ১১ জানুয়ারী, ২০১৬
  • ২৮৪ Time View

rubayat_under construction_swadeshnews24_rj saimurসম্পাদনায়-আরজে সাইমুর, স্বদেশ নিউজ২৪.কম: গতকাল ১০ জানুয়ারী রাজধানীর ওয়েস্টিন হোটেলে ‘আন্ডার কনস্ট্রাকশন’সিনেমাটির মুক্তি পূর্ববর্তী সংবাদ সম্মেলনের আয়োজন করা হয় রোববার সন্ধ্যায়। এতে উপস্থিত ছিলেন পরিচালক রুবাইয়াত হোসেন। আরও ছিলেন অভিনেত্রী মিতা রহমান, রিকিতা শিমু, সোহেল মন্ডল সবুজ, সম্পাদক সুজন মাহমুদ, শিল্প নির্দেশক ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলার শিক্ষক জয়া হক, সেট ডিজাইনার নীতি মাহবুব ও পোশাক পরিকল্পক শাহরুখ আমিন।

rubayat_under construction_swadeshnews24

পরিচালক রুবাইয়াত হোসেন & স্বদেশ নিউজ২৪.কমের সম্পাদক সাইমুর রহামান

স্বদেশ নিউজ২৪.কমের সম্পাদক সাইমুর রহামানের সাথে সাক্ষাতকারে রুবাইয়াত বলেন, “জীবনের বিভিন্ন পর্যায় নির্মাণাধীন থেকে যায়। রযা জীবনকে বহুমাত্রিকভাবে দেখছে। তাছাড়া তার মা, তার কাজের মেয়ে অথবা তার নাটকের চরিত্র নন্দিনীকে ঢাকার মধ্য দিয়ে অন্য আলোকে নির্মাণ করে চলে তাই সিনেমাটির নাম ‘আন্ডার কনস্ট্রাকশন’ রেখেছি।”

‘মেহেরজান’ নির্মাতা আরও জানান, চলচ্চিত্রে বিখ্যাত চিত্রকর মনিরুল ইসলামের তিনটি পেইন্টিংস ব্যবহার করা হয়েছে। যেগুলোর নাম ‘ব্ল্যাক হার্ট’, ‘মায়াস ড্রিম’ ও ‘ভার্টিকাল লাইফ’। যা রয়ার জীবনবোধের ও বসবাসের বিভিন্ন স্তরের সঙ্গে সাদৃশ্যপূর্ণ।

rubayet_rj saimur_underস্বদেশ নিউজ২৪.কমকে সিনেমার পরিচালক রুবায়েত হোসেন কাহিনী সংক্ষেপ বলেন এইভাবে- শহরটি আজব। মায়ার বাঁধনে বেঁধে ফেলে নিমেষে। শহরটির প্রতিটি কোণে বিশাল নির্মাণযজ্ঞের ছাপ। দালান উঠছে। মধ্যরাতে ট্রাক থেকে নামছে ইট। ড্রিল মেশিনের শব্দ। তার মধ্যেও ছুটছে পোশাক শ্রমিক। ধ্বসে পড়ছে দালান। এক-একটি মৃতদেহ হয়ে উঠছে কেবলই ট্যাগ লাগানো সংখ্যা। সেই শহরে রবীন্দ্রনাথের ‘রক্তকরবী’র নন্দিনী অন্য চিন্তায় মূর্ত হচ্ছে।

রয়ার কাছে নন্দিনীকে মনে হচ্ছে কেবলই নারী। পেলব, কামনার প্রতীক। সে নন্দিনীকে বিদ্রোহী হিসেবে দেখতে চায়। যজ্ঞপুরীরে বিদ্রোহে নন্দিনীকে নেতৃত্বে ভাবতে চায়। সমকালীন ঢাকা শহরের প্রেক্ষাপটে রয়া নামের মধ্যবিত্ত এক নারীর আত্ম অনুসন্ধানের চিত্র রুবাইয়াত হোসেন পরিচালিত ‘আন্ডার কনস্ট্রাকশন’। থিয়েটার কর্মী রয়া মঞ্চে রবীন্দ্রনাথের ‘রক্তকরবী’ নাটক বিনির্মাণের মধ্য দিয়ে নির্মাণাধীন ঢাকা শহরের সঙ্গে যক্ষপুরীর মিল খুঁজে পায়। অন্যদিকে গার্মেন্টস শ্রমিক ময়নার সঙ্গে রয়ার জীবনের প্রতিতুলনা এবং রয়ার মায়ের জীবনদর্শনের গল্প চিত্রায়ন ‘আন্ডার কনস্ট্রাকশন’।‘আন্ডার কনস্ট্রাকশন’ ২২ জানুয়ারি রাজধানীর চারটি সিনেমা হলে মুক্তি পাচ্ছে খনা টকিজের পরিবেশনায়। কেন বেশি সিনেমা হলে মুক্তি নয় কিংবা অন্য পরিবেশক নয়? সেকি পূর্বের তিক্ত অভিজ্ঞতার কারণে?— এমন প্রশ্নে রুবাইয়াত বলেনন, “একদমই নয়। আমার প্রথম ছবি ‘মেহেরজান’র প্রসঙ্গ এখানে কোনভাবেই মিলবেনা। বরং আমি নিজে ডিসট্রিবিউশন করাতে একটি টিকেট থেকে বেশি অর্থ পাব। পাশাপাশি আমার ইচ্ছা রয়েছে বিভিন্ন জায়গায় প্রদর্শনী করার। তাতে অর্থ আমাদের নিজের থাকবে।”

unsছবিটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ভারতের রাহুল বোস ও শাহানা গোস্বামী, বাংলাদেশের শাহাদাত হোসেন, তৌফিকুল ইসলাম, মিতা রহমান, রিকিতা শিমু, সোহেল মন্ডল, নওশাবা ও স্পর্শিয়া।

সিনেমা হলে মুক্তির আগে ১৪ জানুয়ারি থেকে অনুষ্ঠিতব্য ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে উদ্বোধনী চলচ্চিত্র হিসেবে প্রদর্শিত হবে ‘আন্ডার কনস্ট্রাকশন’। এছাড়া ১৮ জানুয়ারি কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরিতে শুধু নারীদের জন্য প্রদর্শিত হবে। এর আগে উত্তর আমেরিকার সিয়াটল চলচ্চিত্র উৎসবে চলচ্চিত্রটির আন্তর্জাতিক প্রিমিয়ার অনুষ্ঠিত হয়্। পাশাপাশি কানাডার মন্ট্রিল উৎসবসহ বিশ্বের বিভিন্ন দেশের উৎসবে অংশ নিয়ে প্রশংসা পায় ও পুরস্কার অর্জন করে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com