1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
ভারতের যে স্কুলে পড়েছেন বিশ্বের শীর্ষ তিন সিইও - Swadeshnews24.com
শিরোনাম
সংগঠক ও বিনোদন সাংবাদিক আবুল হোসেন মজুমদার এবার এটিএন বাংলার চায়ের চুমুকে নোয়াখালীতে ভাইস চেয়ারম্যান প্রার্থী কামালের বিপক্ষে পরিকল্পিত অপপ্রচার চালাচ্ছে একটি কুচক্র মহল সোয়াজিল্যান্ড আওয়ামী লীগের সাধারন সম্পাদক হলেন মাহমুদুর রহমান শিষান ‘লং ড্রাইভে যাওয়ার প্রস্তাব’, জয়কে একহাত নিলেন মিষ্টি জান্নাত ‘জনপ্রিয়তা’ কাজে লাগিয়ে তনির প্রতারণা, ক্ষোভে ফুঁসছে নেটিজেন ‘গুলিস্তানের কাপড় পাকিস্তানের বলে বিক্রি’ লাইভে এসে যা বললেন তনি আয় বাড়লেও সাউথইস্ট ব্যাংকের মুনাফা কমেছে সাড়ে ৩৭% মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাভাবিক হয়নি বিদ্যুৎ সরবরাহ, পানি সংকট চরমে মিরসরাইয়ে এসএসসিতে পাশের হার ৮৮.৩১%, দাখিলে ৮৩.৫৬% ম্যাচ শেষ হতেই সাকিবের ব্যাটিং অনুশীলন মায়ের কথা বলতে গিয়ে কাঁদলেন মেহজাবীন, তাহসান বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনা সভার মধ্যে দিয়ে বরগুনায় আন্তর্জাতিক নার্স দিবস উদযাপন ঈদের পর শনিবার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার বিষয়ে যা বললেন মন্ত্রী শতভাগ পাশের শিক্ষাপ্রতিষ্ঠান বেড়েছে ৬১৪টি ওবায়দুল কাদেরের ভাগনেসহ দুজনের মনোনয়নপত্র প্রত্যাহার

ভারতের যে স্কুলে পড়েছেন বিশ্বের শীর্ষ তিন সিইও

  • Update Time : বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর, ২০১৮
  • ১৪৩ Time View

যদি আপনি আপনার সন্তানকে বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর নির্বাহী বানাতে চান, আপনি ভারতের হায়দ্রাবাদ পাবলিক স্কুলের কথা মাথায় রাখতে পারেন। কারণ এই স্কুলেই পড়াশুনা করেছেন মাইক্রোসফটের প্রধান নির্বাহী সত্য নান্দেলা, অ্যাডোবের শান্তনু নারায়েন ও মাস্টারকার্ডের অজয় বাংগা। সম্প্রতি ফ্রিকইকোনমিকস পডকাস্টে উপস্থিত হয়ে এ কথা জানিয়েছেন মাইক্রোসফটের প্রধান নির্বাহী সত্য নান্দেলা নিজেই। এ খবর দিয়েছে বিজনেস ইনসাইডার।
হায়দ্রাবাদ পাবলিক স্কুল মূলত বেসরকারি স্কুল। তবে ইংল্যান্ডের মতো ভারতেও এ ধরণের স্কুলকে পাবলিক স্কুল বলা হয়। স্কুলটির ওয়েবসাইটে দেওয়া তথ্য অনুযায়ী, এটি ১৯২৩ সালে প্রতিষ্ঠিত হয় অভিজাত পরিবারের সন্তানদের জন্য। এই স্কুল মূলত লন্ডনের বিশ্ববিখ্যাত ইটন কলেজের আদলে প্রতিষ্ঠা করা হয়। গত বছর ভারতের শীর্ষ ১০টি স্কুলের একটি হিসেবে নির্বাচিত হয় এটি।
স্কুলটির অবস্থান যে শহরে, সেই হায়দ্রাবাদ এখন বিশ্বের বুকে প্রযুক্তিনগরী হিসেবে পরিচিত।১৯৯০ সাল থেকেই ভারতে মাইক্রোসফটের প্রধান সদরদপ্তর এই শহরেই।
গত বছর এই স্কুল সফর করতে এসে নান্দেলা বলেন, ‘এই স্কুলে পড়াশুনা করতে পারাটা আমার জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ বাঁক।’ এখানেই ক্রিকেট খেলতেন তিনি। নিজের শৈশবের স্কুলে গিয়ে তিনি আরও বলেন, ক্রিকেট কীভাবে তার ক্যারিয়ারে প্রভাব ফেলেছিল।
ওয়ারটোন বিজনেস স্কুলকে দেওয়া এক সাক্ষাৎকারে নান্দেলা আরও বলেন, এই হাই স্কুলের ক্রিকেট কোচই তাকে শিখিয়েছিলেন, কীভাবে নিজের সামর্থ্যের ওপর বিশ্বাস রাখা ও নতুন কিছু শেখার সামর্থ্যের মধ্যে ভারসাম্য আনতে হয়। নিজের স্ত্রী অনুপমা নান্দেলার সঙ্গে এই স্কুল থেকেই প্রেম শুরু করেন তিনি।
স্কুলটির মূল্যবোধের মধ্যে রয়েছে, শক্তিশালী আত্মবিশ্বাস ও অন্যদের প্রতি সহিষ্ণুতা ও শ্রদ্ধা। স্কুলের মটো হলো, ‘সতর্ক থাকো।’

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com