1. ccadminrafi@gmail.com : Writer Admin : Writer Admin
  2. 123junayedahmed@gmail.com : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর : জুনায়েদ আহমেদ, সম্পাদনায়-আরজে সাইমুর
  3. swadesh.tv24@gmail.com : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম : Newsdesk ,স্বদেশ নিউজ২৪.কম
  4. swadeshnews24@gmail.com : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর: : নিউজ ডেস্ক, স্বদেশ নিউজ২৪.কম, সম্পাদনায়-আরজে সাইমুর:
  5. hamim_ovi@gmail.com : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান : Rj Rafi, সম্পাদনায়- সাইমুর রহমান
  6. skhshadi@gmail.com : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান: : শেখ সাদি, সম্পাদনায়-সাইমুর রহমান:
  7. srahmanbd@gmail.com : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান : এডমিন, সম্পাদনায়- সাইমুর রহমান
  8. sumaiyaislamtisha19@gmail.com : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান : তিশা, সম্পাদনায়-সাইমুর রহমান
চাষী নজরুল ইসলাম আর নেই - Swadeshnews24.com
শিরোনাম
‘লং ড্রাইভে যাওয়ার প্রস্তাব’, জয়কে একহাত নিলেন মিষ্টি জান্নাত ‘জনপ্রিয়তা’ কাজে লাগিয়ে তনির প্রতারণা, ক্ষোভে ফুঁসছে নেটিজেন ‘গুলিস্তানের কাপড় পাকিস্তানের বলে বিক্রি’ লাইভে এসে যা বললেন তনি আয় বাড়লেও সাউথইস্ট ব্যাংকের মুনাফা কমেছে সাড়ে ৩৭% মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাভাবিক হয়নি বিদ্যুৎ সরবরাহ, পানি সংকট চরমে মিরসরাইয়ে এসএসসিতে পাশের হার ৮৮.৩১%, দাখিলে ৮৩.৫৬% ম্যাচ শেষ হতেই সাকিবের ব্যাটিং অনুশীলন মায়ের কথা বলতে গিয়ে কাঁদলেন মেহজাবীন, তাহসান বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনা সভার মধ্যে দিয়ে বরগুনায় আন্তর্জাতিক নার্স দিবস উদযাপন ঈদের পর শনিবার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার বিষয়ে যা বললেন মন্ত্রী শতভাগ পাশের শিক্ষাপ্রতিষ্ঠান বেড়েছে ৬১৪টি ওবায়দুল কাদেরের ভাগনেসহ দুজনের মনোনয়নপত্র প্রত্যাহার বিএনপি এখন অদৃশ্য শক্তির ওপর নির্ভর হয়ে পড়ছে: পররাষ্ট্রমন্ত্রী শাকিব খানের ‘তুফান’ নিয়ে সমালোচনার জবাব দিলেন মিম রাবিতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, ককটেল বিস্ফোরণ, আহত ৩

চাষী নজরুল ইসলাম আর নেই

  • Update Time : রবিবার, ১১ জানুয়ারী, ২০১৫
  • ২৮১ Time View

Chashi_Nazrul_Dead_SwadeshNews24না ফেরার দেশে চলে গেলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার ও একুশে পদকপ্রাপ্ত বরেণ্য চলচ্চিত্র নির্মাতা চাষী নজরুল ইসলাম (ইন্না লিল্লাহি … রাজিউন)। আজ ভোর ৫টা ৫১ মিনিটে তিনি ইন্তিকাল করেন। তার বয়স হয়েছিল ৭৩ বছর। তিনি রাজধানীর ল্যাব এইড হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। এর আগে সংকটাপন্ন অবস্থায় লাইফ সাপোর্টে ছিলেন প্রখ্যাত এ নির্মাতা। গতকাল সকাল ১০টার দিকে হঠাৎ তার রক্তচাপ মারাত্মকভাবে কমে যায়। তার শ্বাসপ্রশ্বাস নিতেও খুব কষ্ট হচ্ছিল। এ অবস্থায় কৃত্রিমভাবেই তার রক্তচাপ নিয়ন্ত্রণ ও শ্বাসপ্রশ্বাসের ব্যবস্থা করা হয়। হাসপাতাল কর্তৃপক্ষ প্রখ্যাত এই চলচ্চিত্রকারের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে।
দেশীয় চলচ্চিত্রের এক উজ্জ্বল নক্ষত্র চাষী নজরুল ইসলাম। একজন দক্ষ নির্মাতা হিসেবে এ অঙ্গনে যার বিচরণ চার দশকেরও বেশি সময় ধরে। চলচ্চিত্র পরিচালনা প্রধান ক্ষেত্র হলেও প্রযোজনা ও অভিনয়েও ছিল তার উল্লেখযোগ্য পদচারণা। প্রয়াত পরিচালক ফতেহ লোহানীর সহকারী পরিচালক হিসেবে কাজ করার মধ্য দিয়ে ১৯৬২ সালে চাষী নজরুল ইসলাম চলচ্চিত্রের সঙ্গে সম্পৃক্ত হন। ১৯৬৩ সালে তিনি কাজ করেন প্রখ্যাত সাংবাদিক ও চলচ্চিত্র নির্মাতা ওবায়দুল হকের সঙ্গে। মুক্তিযুদ্ধের ওপর নির্মিত বাংলাদেশের প্রথম চলচ্চিত্র ‘ওরা ১১ জন’-এর নির্মাতা চাষী নজরুল ইসলাম নির্মাণ করেছেন ২২টি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র। এর মধ্যে ‘ওরা ১১ জন’ ছাড়াও রয়েছে ‘সংগ্রাম,  দেবদাস’, ‘ভাল মানুষ’, ‘চন্দ্রনাথ’, ‘শুভদা’, ‘বেহুলা লক্ষ্মীন্দর’, ‘দাঙ্গা-ফ্যাসাদ’, ‘বিরহ ব্যথা’, ‘লেডি স্মাগলার’, ‘বাসনা’, ‘পদ্মা মেঘনা যমুনা’, ‘হাঙ্গর নদী  গ্রেনেড’, ‘শাস্তি’, ‘সুভা’, ‘দুই পুরুষ’, ‘শিল্পী’, ‘হাছনরাজা’, ‘ মেঘের পওে মেঘ’, ‘ধ্রুবতারা’, ‘রঙিন দেবদাস’ প্রভৃতি। চাষী নজরুল ইসলাম ১৯৪১ সালের ২৩ অক্টোবর শ্রীনগর (বিক্রমপুর) থানার সমষপুর গ্রামে জন্মগ্রহণ করেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2020 SwadeshNews24
Site Customized By NewsTech.Com